ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কৃষক লীগের ১১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
কৃষক লীগের ১১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) অনুমোদিত কমিটির চিঠি সংগঠনটির সভাপতি সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির হাতে হস্তান্তর করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এ চিঠিতে বলা হয়, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৫ (৭) ধরা মোতাবেক কৃষক লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন। সভাপতি শেখ হাসিনার সঙ্গে পরামর্শক্রমে কৃষক লীগের নবনির্বাচিত কমিটির পূর্ণাঙ্গ তালিকা আপনাদের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পাঠানো হলো।

এতে আরও বলা হয়, নবনির্বাচিত সব সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে স্ব স্ব দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় জাতীয় শ্রমিক লীগকে আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী হিসাবে পরিণত করবেন।

এদিকে গত বছরের ১৬ নভেম্বর অনুষ্ঠিত কৃষক লীগের ১০ সম্মেলনে সভাপতি সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি নির্বাচিত হন। পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি ১৬ জন। এর মধ্যে হলেন-শরীফ আশরাফ আলী, মাহবুব্-উল-আলম শান্তি, শেখ জাহাঙ্গীর আলম, আশা লতা বৈদ্য প্রমুখ।

যুগ্ম সাধারণ সম্পাদক তিনজন হলেন-কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, শামীমা শাহরিয়ার, একেএম আজম খান।

সাংগঠনিক সম্পাদক আটজন হলেন-জসীম উদ্দিন (গাজী জসিম), আসাদুজ্জামান বিপ্লব, হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, নিজামুল বাহার রানা, নুরে আলম সিদ্দিকী হক, নাজমুল হক পানু, অর্থসম্পাদক নাজির মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ ফারুক আহমেদ, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।