ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাফনের কাপড় পরে নির্বাচনী কার্যালয়ে বিএনপির প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
কাফনের কাপড় পরে নির্বাচনী কার্যালয়ে বিএনপির প্রার্থী

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়ন পরিষদের (ইউপি) উপ-নির্বাচনে বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী শওকত হোসেন হাওলাদার (ধানের শীষ প্রতীক) তার নির্বাচন পরিচালনা কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে সেখানে কাফনের কাপড় পরে অবস্থান নিয়েছেন।

তিনি জানান, আগামী ২০ অক্টোবর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের দিন পর্যন্ত তিনি এ অবস্থান কার্যক্রম চালিয়ে যাবেন।

রোববার (১৮ অক্টোবর) সকাল ৮টা থেকে তিনি একাই তার নির্বাচনী কার্যালয়ে অবস্থান নেন।  

বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী শওকত অভিযোগ করেন, তার নির্বাচন পরিচালনা কার্যালয়ে শনিবার (১৭ অক্টোবর) হামলা ও ভাঙচুর চালায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদারের লোকজন। এরপর ওইদিন রাতে তারা মুন্নার নির্বাচন পরিচালনা কার্যালয়ে ভাঙচুর চালিয়ে বিএনপির শতাধিক নেতাকর্মীর নামে থানায় অভিযোগ দেয়। এরপর থেকেই হামলা ও মামলার আতঙ্ককে এলাকা ছাড়া বিএনপি প্রার্থী শওকতের নেতাকর্মীরা।

এজন্যই সকাল থেকে একাই বিএনপির প্রার্থী শওকত তার নির্বাচনী কার্যালয়ে কাফনের কাপড় পরে অবস্থান নিয়েছেন।

প্রসঙ্গত, শনিবার বিকেলে ও রাতে বাকেরগঞ্জের কলসকাঠিতে বিএনপি ও আওয়ামী লীগের প্রার্থীর নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিএনপি ও আওয়ামী লীগের প্রার্থীর পক্ষ থেকে নির্বাচনী কার্যালয় ভাঙা ও হামলার ঘটনায় নেতাকর্মী আহত হওয়ার পাল্টাপাল্টি অভিযোগ তোলা হয়।

এছাড়া শনিবার রাতে বিএনপির প্রার্থী শওকত তার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন।

এ সময় তিনি বলেন, তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আওয়ামী লীগ প্রার্থী মুন্না ও তার কর্মী-সমর্থকরা দিশেহারা হয়ে কলসকাঠী বাজারে বিএনপির প্রধান নির্বাচনী কার্যালয় ও দলীয় নেতাকর্মীদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর চালায়। এতে তাদের পাঁচ জন নেতাকর্মী আহত হন।

এদিকে রোববার বরিশাল নগরের সদর রোডের দলীয় কার্যালয়ে জেলা বিএনপির নেতারা সংবাদ সম্মেলন করে কলসকাঠীর বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী শওকতের নির্বাচনী কার্যালয়ের হামলার প্রতিবাদ জানান এবং শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার ঘোষণা দেন। পাশাপাশি এ সময় তারা প্রিজাইডিং অফিসার ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে আগামী ২০ অক্টোবরের নির্বাচন সুষ্ঠু ভাবে অনুষ্ঠানের দাবি জানান।  

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার বাংলানিউজকে বলেন, শনিবার বিএনপি প্রার্থীর লোকজন ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় ভাংচুর করেছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।