ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

যশোরে বিএনপি নেতাদের বাড়িতে হামলায় ফখরুলের প্রতিবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
যশোরে বিএনপি নেতাদের বাড়িতে হামলায় ফখরুলের প্রতিবাদ মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: যশোর সদর উপজেলা নির্বাচনের আগে শহরের বিভিন্ন এলাকায় বিএনপি নেতাদের বাড়ি ও দলীয় কার্যালয়ে প্রশাসনের সহায়তায় আওয়ামী লীগের লোকেরা হামলা করেছে অভিযোগ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন শেষে ও গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ প্রতিবাদ জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, শনিবার দিবাগত রাতে যশোর সদর উপজেলা নির্বাচনের প্রাক্কালে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য প্রয়াত তরিকুল ইসলাম, জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস বেগম, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির সদস্য সচিব সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য মিজানুর রহমান খান, গোলাম রেজা দুলু, আব্দুস সালাম আজাদ, হাজী আনিছুর রহমান মুকুল; সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চুসহ অসংখ্য বিএনপি নেতাকর্মীদের বাসাবাড়িতে ও জেলা বিএনপির কার্যালয়ে প্রশাসনের ছত্রছায়ায় আওয়ামী সন্ত্রাসীরা হামলা করে ব্যাপক ভাঙচুর ও তাণ্ডব চালায়। আমি আওয়ামী সন্ত্রাসী ও প্রশাসনের এই ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার ক্ষমতার দম্ভে এখন ধরাকে সরা জ্ঞান করছে। এই সরকার অবৈধভাবে ক্ষমতায় এসে প্রতিটি নির্বাচনে সশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করে ভোটাধিকার হরণ করছে। কারণ, জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারলে সরকারের জনপ্রিয়তা যে শূন্যের কোঠায় পৌঁছেছে তা দেশের মানুষের কাছে উন্মোচিত হবে।

মির্জা ফখরুল আরো বলেন, হামলা-নির্যাতন ও নিপীড়ন করে কোনো স্বৈরাচার সরকারই টিকে  থাকতে পারেনি। বর্তমান ফ্যাসিবাদী এই সরকারও টিকে থাকতে পারবে না। আমি এই ন্যক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa