ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে বিক্ষোভ ঘোষণা বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে বিক্ষোভ ঘোষণা বিএনপির

ঢাকা: সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় সংসদের উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে নির্বাচন বাতিল ও পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি। এই দাবিতে ২ দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সম্প্রতি অনুষ্ঠিত সব উপ-নির্বাচনের ফলাফল বাতিল ও পুনরায় নির্বাচনের দাবিতে আগামী ১৯ অক্টোবর (সোমবার) সারা দেশে মহানগর ও জেলা সদরে এবং ২০ অক্টোবর (মঙ্গলবার) থানা/উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের কর্মসূচি দেওয়া হলো।
 
তিনি আরও বলেন, সম্প্রতি পাবনা এবং শনিবার (১৭ অক্টোবর) ঢাকা-৫ ও নওগাঁ-৬ এর জাতীয় সংসদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ এবং সরকার দলীয় সন্ত্রাসী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতই ত্রাস সৃষ্টি করে এবং কেন্দ্র দখল করে জাল ভোট দিয়ে সিল মেরে বিরোধী দলের এজেন্টদের কেন্দ্র থেকে জোর করে বের করে দিয়ে ভোট ছিনতাই করে। নির্বাচন কমিশন নির্বীকার দর্শকের ভূমিকা পালন করে। এর প্রতিবাদে আমরা এই কর্মসূচি দিলাম।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad