ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে বাসদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে বাসদের বিক্ষোভ

ঢাকা: দেশের ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চে হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) ঢাকা মহানগর শাখা।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ ঢাকা মহানগর শাখার সদস্য খালেকুজ্জামান লিপন, আহসান হাবিব বুলবুল ও প্রগতিশীল আইনজীবী ফ্রন্ট এর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম মোল্লা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চ আজ যখন ফেনী শহর অতিক্রম করছিল সেই সময় প্রকাশ্যে সন্ত্রাসীরা হামলা করে। হামলায় অসংখ্য ছাত্র ও নারী নেত্রীরা আহত হন। এরপর লংমার্চ যেন নোয়াখালী অভিমূখে যেতে না পারে তার জন্য দাগনভূঁইয়া থানার সামনে লংমার্চের গাড়িবহরের সামনে ব্যারিকেড সৃষ্টি করা হয়। হামলায় বাসদ দাগনভূঁইয়া উপজেলা শাখার নেতা অর্জুন দাসসহ অনেকে আহত হন।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, একদিকে প্রধানমন্ত্রী ধর্ষণের সর্বোচ্চ শাস্তির দেওয়া ও জনগণকে সচেতন হয়ে প্রতিরোধ করার আহ্বান জানাচ্ছেন, আর অন্যদিকে ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে চলমান ছাত্র-নারী-সাংস্কৃতিক নেতাকর্মীদের চলমান লংমার্চে ফেনী ও দাগনভূঁইয়ায়ও ব্যারিকেড সৃষ্টি করছে। এতে প্রমাণ করে ছাত্রলীগ-যুবলীগ ধর্ষক-নির্যাতকদের আশ্রয়-প্রশ্রয়দাতা হিসেবে কাজ করছে।

সমাবেশে থেকে নেতারা অবিলম্বে লংমার্চে হামলাকারীদের গ্রেফতার ও বিচার এবং আহতদের সুচিকিৎসা দিতে সারাদেশে ধর্ষণ-নির্যাতন ও সরকারের দমন-নিপীড়নের বিরুদ্ধে দেশের বাম প্রগতিশীল গণতান্ত্রিক শক্তি ও জনতাকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa