ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ'লীগের যত ক্ষোভ জিয়া-খালেদার প্রতি: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
আ'লীগের যত ক্ষোভ জিয়া-খালেদার প্রতি: রিজভী

ঢাকা: আওয়ামী লীগের যত ক্ষোভ জিয়াউর রহমান আর খালেদা জিয়ার প্রতি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।  

বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার পরিবারের সদস্যদের ব্যঙ্গ করে নাটক প্রচারের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, আওয়ামী লীগ নেতারা বলেন জিয়াউর রহমান নাকি পাকিস্তানের ‍‘চর’। যে লোক পাকিস্তানের কমান্ডারকে হত্যা করে যুদ্ধের সূচনা করলেন তিনি হলেন ‘চর’। আর যিনি পাকিস্তানের সেনাদের হাতে বন্দি হয়ে থাকলেন নয় মাস তিনি হলেন ‘নন্দিত’। আওয়ামী লীগের কাছে জিয়া ‘নন্দিত নয়’। কারণ তিনি বাকশাল চালু করেননি। তা করলে আওয়ামী লীগের কোনো অসুবিধা ছিল না। জিয়া সংবাদপত্রের স্বাধীনতা কেন দিলেন, এজন্য তিনি নন্দিত নয়। ’

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত ‘ইনডেমনিটি’ নাটকের প্রতি ইঙ্গিত করে রিজভী বলেন, ‘তাদের কিছু বুদ্ধিজীবী আছে, সংস্কৃতিজীবী আছে, তাদের দিয়ে একটা বস্তা পচা নাটক বানিয়েছে, এ নাটক জনগণ বিশ্বাস করে না। যারা অপপ্রচার করে মিথ্যা কথা বলে, তারা কোনো দিন টিকে থাকে না। সত্যের জয় অবধারিত। ’

‘ছাত্রলীগ-যুবলীগ যা ইচ্ছা তাই করছে’ দাবি করে তিনি বলেন, ‘এ ছাত্রলীগ ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে ধানের শীষের প্রার্থীর মিছিলে হামলা করেছে। অতীতে প্রমাণ হয়েছে, আবারও প্রমাণ হয়েছে, আওয়ামী লীগ যে গণতন্ত্রে বিশ্বাস করে সেটা লাঠিপেটার গণতন্ত্র।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মুন্সী বজলুল বাসিত আঞ্জুর সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মহানগর উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, যুগ্ম-সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।