ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকা-৫ উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর গণসংযোগ শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
ঢাকা-৫ উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর গণসংযোগ শুরু

ঢাকা: ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রচারণা শুরু করেছেন বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।  

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মাঠে পথসভার মাধ্যমে তিনি তার নির্বাচনী প্রচারণা শুরু করেন।

দুপুরের পর থেকেই বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতাকর্মী ও সালাহউদ্দিন আহমেদের সমর্থকরা পথসভাস্থলে জড়ো হন। পথসভা শুরু হওয়ার আগেই যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মাঠ নেতাকর্মী দিয়ে পরিপূর্ণ হয়ে যায়।

ঢাকা মহানগর বিএনপির সহ-সভাপতি ও যাত্রাবাড়ী থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আতিকুল্লাহ আতিকের সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, যুগ্ম সম্পাদক রবিউল ইসলাম রবি, আলমগীর হোসেন, আকবর হোসেন ভুঁইয়া প্রমুখ।

বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেন, এমসি কলেজে নির্যাতনের শিকার হওয়া দম্পতির কোনো অনুনয়-বিনয় তাদের মন গলাতে পারেনি। ঠিক আমরা যত কথাই বলি না কেনো শেখ হাসিনা জনগণের মতামতের উপর কোনো কর্ণপাত করবেন না।

তিনি বলেন, পাবনা-৪ উপ-নির্বাচনে যে খেলা খেলেছেন তা যদি ঢাকা-৫ এ দেখাতে আসেন তবে এই ডেমরা-যাত্রাবাড়ী থেকে আপনাদের পতনের ডাক দেওয়া হবে। সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে। আমরা যদি একটা ধাক্কা দিতে পারি তবে এই সরকারের পতন হবে এবং তারা পালানোর জায়গা পাবেন না।  

যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, জনগনের কাছে উন্নয়নের কথা না বলে বলবেন এই এলাকার মানুষের যখন যা প্রয়োজন হয়েছে তা সালাহউদ্দিন আহমেদ করেছেন। তার কর্মগুলো মানুষের কাছে পৌঁছে দিন।

যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল বলেন, একদিকে করোনা ভাইরাস আরেকদিকে আওয়ামী ভাইরাসে মানুষের জীবন অতীষ্ট হয়ে উঠেছে। ঢাকা-৫ এ নেত্রী এমন একজনকে প্রার্থী করেছেন যাকে এই অঞ্চলের প্রতিটি মানুষ চেনেন।  

এর আগে বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) প্রার্থীদের মাঝে প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা। প্রতীকপ্রাপ্তদের মাঝে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কাজী মনিরুল ইসলামকে নৌকা, বিএনপি সমর্থিত প্রার্থী সালাহ্ উদ্দিন আহমেদকে ধানের শীষ প্রতীক দেওয়া হয়।

এছাড়া জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী মীর আব্দুস সবুর আসুদকে লাঙল, ন্যাশনাল পিপলস পার্টি সমর্থিত প্রার্থী মো. আরিফুর রহমান সুমন মাস্টারকে আম এবং বাংলাদেশ কংগ্রেস সমর্থিত প্রার্থী মো. আনছার রহমান শিকদারকে ডাব প্রতীক দেওয়া হয়।

দীর্ঘদিন ধরে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসা হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই দুই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।