ঢাকা, সোমবার, ১০ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের কুশীলবদেরও বিচার হবে: মোজাম্মেল হক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের কুশীলবদেরও বিচার হবে: মোজাম্মেল হক

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে জড়িতদের একটি অংশের বিচার হয়েছে। কিন্তু এই হত্যাকাণ্ডে জড়িত কুশীলবদের বিচার হয়নি, তাদেরও বিচার হবে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু দুস্থ কল্যাণ সংস্থা আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় একথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িতদের বিচার হলেও এ ঘটনায় জড়িত কুশীলবদের বিচার হয়নি। পর্দার আড়ালে থাকা এসব কুশীলবদেরও বিচার হবে। বাঙালি জাতি তাদের বিচারও নিশ্চিত করবে।

‘বাঙালি জাতির অনেক অর্জন আছে, আমরা স্বৈরাচার বিরোধী আন্দোলন করে গণতন্ত্রকে পুনরুদ্ধার করেছি। আজ যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় না এলে এ বিচার হতো না। যুদ্ধাপরাধীদের বিচার না করতে আন্তর্জাতিকভাবে অনেক চাপ ছিল, অনুরোধ ছিল এসব অপরাধীকে ছেড়ে দেওয়ার জন্য। প্রধানমন্ত্রী কারো কাছে মাথা নত করেননি। ’

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী সদস্য পারভীন জামান কল্পনা, আওয়ামী লীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa