ঢাকা, সোমবার, ১০ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

সবকিছুতেই সেঞ্চুরি হাকাচ্ছে সরকার: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
সবকিছুতেই সেঞ্চুরি হাকাচ্ছে সরকার: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার সবকিছুতে সেঞ্চুরি হাকাচ্ছে। পেঁয়াজের দামে সেঞ্চুরি, আবার নারীর সম্ভ্রমহানিতেও সেঞ্চুরি।

সোমবার (২৮ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ভোগ্যপণ্যের দাম বাড়ানোর প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, একদিকে এমসি কলেজে নির্যাতনের পরে নারীর আর্তচিৎকার অপরদিকে চলে জন্মদিনের উৎসব। সাত আটজন ওই গৃহবধূর ওপর নির্যাতন করেছে। আর সংবাদপত্রের প্রথম পাতাজুড়ে আপনার জন্মদিনের খবর প্রকাশ হচ্ছে। বাকশাল একদলীয় শ্বাসন হলে যা হয়, দেশে সেটাই চলছে।
 
তিনি বলেন, বিডিআর হত্যার পর ইলিয়াস আলী গুম হয়। ইলিয়াস আলী গুমের ঘটনায় আন্দোলন শুরু হলে, তখন ত্বকীর ঘটনার সৃষ্টি হয়। আবার যখন ত্বকী ইস্যুতে আন্দোলন চলতে থাকে তখন সাত খুনের ঘটনা সৃষ্টি করা হয়। তারা একটি ঘটনা আরেকটি দিয়ে চাপা দিয়ে দেয়। তারপর পাপিয়া, শাহেদ, সাবরিনা তারপর সিনহা এখন আবার যে মর্মান্তিক ঘটনা সেটা হচ্চে এমসি কলেজের এ ঘটনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে রিজভী বলেন, গণমাধ্যমের আলো কেড়ে নিয়ে আপনারা প্রতিদিন কথা বলেন। অন্যদিকে, ড. হাছান মাহমুদ প্রতিদিন জিয়া পরিবারের বিরুদ্ধে কথা বলেন।

সরকারের মন্ত্রীদের উদ্দেশে তিনি বলেন, প্রতিদিন আপনারা এতো কথা বলেন অথচ নিজেদের দিকে তাকান না। আয়নার দিকে তাঁকান। আপনারা যে শিক্ষা দিচ্ছেন সে শিক্ষা পেয়ে আপনাদের সোনার ছেলেরা ছাত্রাবাসে নিয়ে নববধূকে নির্যাতন করলো। আজকে মানুষ কাঁদছে, বিশ্বের বিবেক কাঁদছে আর আপনারা জন্মদিন উদযাপন করেন। আপনাদের ধিক্কার জানাই।

নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য আজিজুল বারী হেলালের সভাপতিত্বে ও সদস্য সচিব নিপুন রায় চৌধুরী সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa