ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

এমসি কলেজে ধর্ষণের ঘটনায় ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এমসি কলেজে ধর্ষণের ঘটনায় ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা: সিলেট মুরারী চাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে নারীকে গণধর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদলের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে টিএসসি মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করা হয়। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোর্শেদ হোসেনের অব্যাহতি তুলে এনে তাকে চাকরিতে বহাল রাখার দাবি জানানো হয়।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের  আহ্বায়ক রাকিবুল হাসানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমানের সঞ্চলনায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রফিকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিনসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, এমসি কলেজে ছাত্রলীগ নেতাকর্মীরা যে ধর্ষণের ঘটনা ঘটিয়েছে আমরা জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি বলেন, আপনারা জানেন সিলেটের এমসি কলেজের এ ধর্ষণের ঘটনায় সিলেট মহানগর ছাত্রদলের পক্ষ থেকে যে বিক্ষোভ মিছিলটি করা হয়েছিল তাতে পুলিশ হামলা ও গুলি চালানো হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ ধর্ষণের ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa