ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মির্জা আব্বাসের নামে ভুয়া ফেসবুক আইডি, থানায় জিডি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
মির্জা আব্বাসের নামে ভুয়া ফেসবুক আইডি, থানায় জিডি

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এবং ঢাকার সাবেক মেয়র মির্জা আব্বাসের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে বিভ্রান্তি ছাড়ানো হচ্ছে।  

এ বিষয়ে মির্জা আব্বাস নিজেই রাজধানীর শাহজাহানপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জিডিতে মির্জা আব্বাস উল্লেখ করেছেন, অনেক দিন ধরে দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে অভিযোগ পাচ্ছি, একটি প্রতারক চক্র আমার নাম দিয়ে কিছু ভুয়া ফেসবুক আইডি খুলে সেগুলোতে আমার অনেক পুরোনো ছবি ও সমসাময়িক রাজনৈতিক কর্মকাণ্ডের ছবি এবং পারিবারিক ছবি ব্যবহার করে ফেসবুক আইডি আসল বলে বিশ্বাসযোগ্যতা অর্জনের চেষ্টা করছে ও এগুলো দিয়ে চাঁদাবাজি করছে। এমনকি আমার নকল জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের কপি বানিয়ে সেগুলো ব্যবহার করা হচ্ছে। কোনো কোনো ফেসবুক আইডির মেসেঞ্জার ব্যবহার করে আমার গলা নকল করে কারো কারো সঙ্গে কথা বলারও অভিযোগ পাচ্ছি। যেটা অত্যন্ত গুরুতর অন্যায় এবং আমার জন্য বিব্রতকর বিষয়।

জিডিতে তিনি আরও উল্লেখ করেন, এ চক্রটি দেশ-বিদেশের বিভিন্ন মানুষের কাছে বন্যা, করোনা ও কখনো পার্টির ফান্ডের কথা বলে চাঁদাবাজিসহ নানা অপকর্ম করছে বলে ব্যক্তিগতভাবে অভিযোগ আসছে। এর ফলে আমার ব্যক্তিগত, সামাজিক, রাজনৈতিক মর্যাদা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর আগেও এ রকম অভিযোগের পরিপ্রেক্ষিতে আমি আমার আইনজীবীর মাধ্যমে চলতি বছরের ১৭ জানুয়ারি এসব ভুয়া ফেসবুক আইডি ও পেজের বিরুদ্ধে শাহজাহানপুর থানায় অভিযোগ দায়ের করে সাইবার সেলের কাছে হস্তান্তর করেছি। যার নম্বর ৭৭১। কিন্তু এরপরও আমার নামে নতুন নতুন ভুয়া ফেসবুক আইডি ও পেজ খুলে চাঁদাবাজির একাধিক অভিযোগ আসছে, যা আমার জন্য বিব্রতকর ও কষ্টদায়ক। যারা এ চক্রের মাধ্যমে প্রতারিত হয়েছেন, আমি তাদের কাছে দুঃখ প্রকাশ করছি।

রোববার (২৭ সেপ্টেম্বর) মির্জা আব্বাস এ বিষয়ে বাংলানিউজকে বলেন, একটি প্রতারক চক্র আমার ভুয়া ফেসবুক আইডি খুলে চাঁদাবাজি করছে। এমনকি ভুয়া ফেসবুক আইডির মেসেঞ্জার ব্যবহার করে আমার গলা নকল করে কারো কারো সঙ্গে কথাও বলছে।

তিনি বলেন, আমার নাম ব্যবহার করে কেউ কোনো কল করলে বা অনৈতিক দাবি করলে সঙ্গে সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থাকে অবহিত করার জন্য তিনি সবার কাছে অনুরোধ জানিয়েছেন।  
 
বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।