ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১৪ বছরেও হয়নি ড. আফতাব আহমেদ হত্যার বিচার: মোস্তফা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
১৪ বছরেও হয়নি ড. আফতাব আহমেদ হত্যার বিচার: মোস্তফা

ঢাকা: দেশের প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী ও শিক্ষাবিদ অধ্যাপক ড. আফতাব আহমেদ হত্যার ১৪ বছর পার হলেও এ হত্যাকাণ্ডের বিচার এখনো হয়নি। হত্যাকাণ্ডের রহস্য জাতি আজও জানতে পারেনি।

যা দেশ ও জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক।

শনিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী ও শিক্ষাবিদ অধ্যাপক ড. আফতাব আহমেদের ১৪তম হত্যাবার্ষিকী উপলক্ষে জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বাংলাদেশ ন্যাপ মহাসচিব ও জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলনের আহ্বায়ক এম গোলাম মোস্তফা ভুইয়া এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষকদের আবাসিক কোয়ার্টারে ঢুকে অধ্যাপক আফতাব আহমেদকে হত্যার ঘটনায় কূল কিনারা করতে পারছে না পুলিশ। প্রায় দেড় দশকেও তদন্ত শেষ করতে পারেনি তারা। আদৌ এর বিচার হবে কি না, এ নিয়ে সংশয় কাটছে না। মামলার বাদী নূরজাহান আফতাব ইতোমধ্যে মারা গেছেন। তার স্বজন, সহকর্মী বা বিভাগের (রাষ্ট্রবিজ্ঞান) শিক্ষার্থীরাও এ মামলা নিয়ে আর সোচ্চার নন। যা হতাশাজনক।

সংগঠনের সমন্বয়ক কৃষক মো. মহসিন ভুইয়ার সভাপতিত্বে স্মরণ সভায় উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক ও এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বিশিষ্ট সাংবাদিক এহসানুল হক জসীম, রাজনীতিক স্বপন কুমার সাহা, মো. কামাল ভুইয়া, শ্রমিক নেতা আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।