ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

বিএনপি নেতাদের কেউ কেউ নির্বাচনী এলাকায়,কেউবা বিদেশ ভ্রমণে

আসাদ জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১০
বিএনপি নেতাদের কেউ কেউ নির্বাচনী এলাকায়,কেউবা বিদেশ ভ্রমণে

ঢাকা:ঈদের ছুটিতে নির্বাচনী এলাকা পরিদর্শন ও বিদেশ ভ্রমণে ব্যস্ত  বিএনপির বেশির ভাগ নেতা।  কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ নিতে ঈদের দিন রাজধানী ঢাকায় অবস্থান করলেও বিকেলে ও পরের দিন সকালে নাড়ীর টানে শীর্ষ নেতাদের অনেকেই ছুটে গেছেন নিজ গ্রামে।

 কেউ কেউ আবার ব্যস্ত বিদেশ ভ্রমণে।

শরীর ভালো যাচ্ছে না বলে অগত্যা ঢাকায় ঈদ করেছেন মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন। ঈদের দিন দুপুরে লেডিস ক্লাবে দলের  চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ঈদশুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অংশ নিয়েছেন। এরপর পুরোটা দিন কাটিয়েছেন  ঢাকার আরমানী টোলার শরৎচন্দ্র রোডের বাসাতেই ।

সিনিয়র যুগ্মমহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঈদের আগেই পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ায়। ঈদ উদযাপন ছাড়াও  অস্ট্রেলিয়া শাখার নেতাকর্মীদের সঙ্গে গণসংযোগের কাজটিও সেরে নেবেন তিনি।

আরেক ডাকসাইটে নেতা স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদও গেছেন অস্ট্রেলিয়ায়। এটা তার ব্যক্তিগত সফর। এ সপ্তাহেই দেশে ফিরবেন তিনি।
 
এদিকে, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার এমপি ঢাকায় ঈদ করে রোববার সকালে নিজ নির্বাচনী এলাকা কুমিল্লার হোমনায় ড়গছেন। সেখানে ঈদ পুনর্মিলনী, দলীয় নেতাকর্মী ও এলাকার মানুষের সঙ্গে ঈদশুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত তিনি ।

শনিবার ঢাকায় ঈদ করে রোববার সকালে নিজ গ্রাম মুন্সিগঞ্জের সুখবাসপুরে গেছেন স্থায়ী কমিটির আরেক সদস্য এম শামসুল ইসলাম ।   সেখান থেকে বাংলানিউজকে তিনি বলেন, ‘ গ্রামবাসীর সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রোববার সকালেই গ্রামে চলে এসেছি। ’

স্থায়ী কমিটির আরেক সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ ঈদের আগেই চলে গেছেন নিজ এলাকা গাজীপুরের কাপাসিয়ায়।

রোববার সকালে কাপাসিয়া থেকে বাংলানিউজকে ফোনে তিনি জানান, ‘নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করছি। ’

চট্টগ্রামের রাউজানে নিজ নির্বাচনী এলাকায় ঈদ উদযাপন করছেন স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী।

ঈদের আগেই নিজ নিজ গ্রামে চলে গেছেন স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, তরিকুল ইসলাম ।

এছাড়া ঢাকায় ঈদ ও শুভেচ্ছা বিনিময় করে নির্বাচনী এলাকায় গেছেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চৌধুরী কামাল ইবনে ইসুফ, এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আহমদ আযম খান, যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa