ঢাকা, মঙ্গলবার, ৪ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

নেতা-কর্মীদের একত্রিত হতে বললেন গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
নেতা-কর্মীদের একত্রিত হতে বললেন গয়েশ্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পদ বা কথার তুলনায় দলের নেতা-কর্মীদের একত্রিত হয়ে আন্দোলন করার কথা বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বর্তমান স্বাস্থ্যখাত যেমন ভঙ্গুর বা দুর্দশায়, ভেন্টিলেশনে আছে, সরকারের অবস্থাও তেমনি। তবে তার বিরুদ্ধে আন্দোলন করার লোকজন খুব কম। সবাই শুধু কথা আর পদ নিয়ে ব্যস্ত। পদ বা কথার তুলনায় দলের নেতা-কর্মীরা যদি এক হয়ে আন্দোলন করেন, তবে এই সরকার আর নেই।

খালেদা জিয়ার প্রসঙ্গে তিনি বলেন, আগে খালেদা জিয়া কারাবন্দি ছিলেন, এখন গৃহবন্দি। আগে তো দলের লোকজন যা হোক একটু দেখা করতে পারতো, এখন যেন তাও আর হয় না।  

বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত 'মৎস খাতের বর্তমান অবস্থা ও করণীয়' শীর্ষক সভায় তিনি বলেন, বিশ্বের উন্নত দেশগুলো উন্নত হয়েছে তাদের গবেষণার কারণে। কিন্তু আমাদের দেশে এটা নেই। মন্ত্রণালয় এই খরচকে 'ফালতু' খরচ হিসেবে বিবেচনা করে। উদ্ভাবনী সাফল্যের মাধ্যমে একটা সময় এই খরচটাই একটা সামান্য খরচে পরিণত হবে। কেননা উদ্ভাবনী জ্ঞান বা শক্তি দিয়ে যা আয় হয়, তা বৃহৎ। তাই গবেষণার কাজে আরও বেশি অগ্রসর হওয়া প্রয়োজন।

বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আহ্বায়ক মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে এসময় সভায় সংগঠন ও বিএনপির অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এইচএমএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa