ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৭, ১৯ অক্টোবর ২০২০, ০১ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

টাঙ্গাইলে ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে হামলার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
টাঙ্গাইলে ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে হামলার অভিযোগ ভাঙচুর করা মোটরসাইকেল। ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: ভিপি নুরসহ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের হয়রানি, মামলা ও মৎস্য ভবনের সামনে পুলিশি হামলা ও গ্রেফতারের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করা হয়। এ মানববন্ধনে জেলা স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতার নেতৃত্বে হামলা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

 

এসময় মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীদের লাঠিপেটা করা হয়েছে বলেও অভিযোগ করা হয়।  

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ হামলার ঘটনা ঘটে।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও বাংলাদেশ যুব অধিকার পরিষদ টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে পুলিশের উপস্থিতিতেই মানববন্ধন চলছিল। এসময় অতর্কিতভাবে টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান সুখন ও জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তানভীরুল ইসলাম হিমেনের নেতৃত্বে ৭/৮ জন কাঠের লাঠি নিয়ে মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে তাদের পেটানো শুরু করে। পরে মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা দৌড়ে পালিয়ে যায়। এসময় এটিএন বাংলার ক্যামেরা পারসন সুজন মিয়াকেও পেটানো হয়। এছাড়া মাইটিভির উত্তর টাঙ্গাইল প্রতিনিধি আনিসুর রহমানের মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ টাঙ্গাইল জেলা শাখার সমন্বয়ক মো. আলিফ জানান, শান্তিপূর্ণ মানববন্ধন চলাকালে পুলিশের উপস্থিতিতে হামলা খুবই দুঃখের বিষয়। তিনি হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

এদিকে পুলিশের উপস্থিতিতে এ ধরনের হামলার ঘটনায় হতভম্ব স্থানীয়রা।  

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তানভীরুল ইসলাম হিমেল বাংলানিউজকে জানান, ভিপি নুরের সমর্থকরা মানববন্ধনে অংশ নিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য অকথ্য ভাষায় বক্তব্য দেয়। এজন্য তাদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এছাড়া তাদের কোনো মারধর করা হয়নি।

টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান সুখন বাংলানিউজকে জানান, তিনি সেখান দিয়ে রিকশা নিয়ে যাচ্ছিলেন। এসময় ভিপি নুরের সমর্থকরা প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের সেখান থেকে সরিয়ে দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa