ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

কে হচ্ছেন ফেনী জেলা পরিষদের কাণ্ডারি

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
কে হচ্ছেন ফেনী জেলা পরিষদের কাণ্ডারি ...

ফেনী: আওয়ামী লীগের প্রবীণ নেতা আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যানের পদটি শূন্য হয়। এ পদটি কে পূরণ করছেন তা নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

এরমধ্যে আওয়ামী লীগের প্রায় ডজন খানেক প্রার্থী রয়েছেন যারা জেলা পরিষদের কাণ্ডারি হতে ইচ্ছুক।

উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার জন্য আগ্রহ দেখাচ্ছেন অনেকেই। গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) থেকে শনিবার (১৯ সেপ্টেম্বর) পর্যন্ত ৩ দিনে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। রোববার মনোনয়ন কেনার শেষ দিন। দলীয় নেতা-কর্মীরা ধারণা করছেন, আরও বেশ কয়েকজন এ পদটির জন্য প্রার্থী হবেন।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন নিয়ে জরুরি সভা করেছে ফেনী জেলা আওয়ামী লীগ। ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় প্রার্থিতার ব্যাপারে আলোচনা করা হয়।  

সভায় জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন, মাস্টার আলী হায়দার, অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত, আকরাম হোসেন হুমায়ুন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলেন জানান।

দলের একটি নির্ভরশীল সূত্র জানায়, প্রার্থী বাছাই করার ক্ষেত্রে জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তের ব্যাপারে কোনো নির্দেশনা নেই। এক্ষেত্রে দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড প্রার্থিতা বাছাইয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন। তবে আয়োজিত সভায় উপস্থিত দলীয় প্রার্থী ও নেতাকর্মীদের সবার মতামতের ভিত্তিতে খায়রুল বাশার মজুমদার তপনের জন্য এককভাবে কেন্দ্রে ‘সুপারিশ’ পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। দলীয় নেতাকর্মীরাও এ সিদ্ধান্তের প্রতি তাদের সমর্থন জানান।

সভায় আজিজ আহম্মদ চৌধুরীর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এতে জেলা আওয়ামী লীগের শীর্ষ থেকে তৃণমূল পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত তিন দিনে ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন হাজারী, জেলা আওয়ামী লীগের সাবেক অর্থ সম্পাদক হাজী ওবায়দুল হক, জেলা পরিষদের বর্তমান প্যানেল চেয়ারম্যান ফয়েজুল কবির, সোনাগাজী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেড.এম কামরুল আনাম, ধর্মপুরের সাবেক ইউপি চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক এম. আজহারুল হক আরজু, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আকরাম হোসেন হুমায়ুন ও খায়রুল বাশার মজুমদার তপন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাইফুদ্দিন নাসিরসহ মোট ১০ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বৃহস্পতিবার থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচনে দলীয় মনোনয়নের আবেদনপত্র বিক্রি শুরু করে দলটি।

গত ৬ সেপ্টেম্বর দিনগত রাতে আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য হয়। ২০১৬ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। এর আগে ৫ বছর জেলা পরিষদের প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন আজিজ আহম্মদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এসএইচডি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa