ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

সহযোগী সংগঠনের কমিটিগুলো এখনই ঘোষণা নয়: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
সহযোগী সংগঠনের কমিটিগুলো এখনই ঘোষণা নয়: কাদের ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের সহযোগী সংগঠনের যে কমিটিগুলো জমা দেওয়া হয়েছে সেগুলো এখনই ঘোষণা করা হবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জমা দেওয়া কমিটিগুলোতে স্বজনপ্রীতি হয়েছে কি না তা খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যেসব কমিটি ইতোমধ্যেই জমা দেওয়া হয়েছে সেগুলো এখনই ঘোষণা করা হবে না। যাচাই-বাছাই করে পরীক্ষিত নেতাকর্মীদের নাম তালিকায় আছে কি না তা দেখা হবে।

শনিবার (১৯ সেপ্টেস্বর) ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট ডব্লিউবিবিআইপি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই সভায় সংযুক্ত হন তিনি।

স্বজনপ্রীতি ও নিজেদের লোক দিয়ে কমিটি দেওয়া হয়েছে কি না তা খতিয়ে দেখা হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দীর্ঘদিনের পরীক্ষিত নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, অবিতর্কিত ও ত্যাগীদের কমিটিতে অগ্রাধিকার অবশ্যই দিতে হবে এবং বিতর্কিতদের বাদ দিতে হবে। অনেকেই মনে করছেন দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে অভিযান থেমে গেছে, এ কথা মোটেও সত্য নয়। সরকারের দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে।

হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, দলের ভিতরেও অপকর্ম করলে কেউই রেহাই পাবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, করোনাকালে পিছিয়ে পড়া কাজগুলো অধিকতর সক্রিয়তার মধ্য দিয়ে এগিয়ে নিতে হবে। আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। কর্মসম্পাদনে স্বচ্ছতা বজায় রাখতে হবে এবং অপচয় রোধ করতে হব।

মন্ত্রী বলেন, খালি জায়গা পেলেই যত্রতত্র ভবন নির্মাণ বন্ধ করতে হবে। ভবন নয়, মানসম্মত সড়ক এবং সেতু নির্মাণই হতে হবে প্রধান কাজ।

ডব্লিউবিবিআইপি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ১ কোটি গাছের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে সংসদ ভবন এলাকায় ২টি গাছের চারা রোপণ করেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa