ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

বিরোধী দলের নাশকতার আশঙ্কা প্রধানমন্ত্রীর

শামীম খান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১০
বিরোধী দলের নাশকতার আশঙ্কা প্রধানমন্ত্রীর

ঢাকা: যুদ্ধাপরাধীদের বিচারকে বাধাগ্রস্ত করতে আন্দোলনের নামে বিরোধীদল নাশকতা চালাতে পারে বলে আশঙ্কা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারা যাতে কোনো নাশকতা চালাতে না পারে সে ব্যাপারেও মন্ত্রীদের সতর্ক থাকতে বলেছেন তিনি।



প্রধানমন্ত্রী সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে মন্ত্রীদের সঙ্গে অনানুষ্ঠানিক আলোচনায় এ নির্দেশ দেন বলে একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে।

এর আগে রোববার চাঁদপুরে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি ঘোষণা করেন,বিরোধী দলের ঈদ-পরবর্তী রাজনৈতিক কর্মসূচি রাজনৈতিকভাবে এবং নাশকতামূলক কর্মকাণ্ড প্রশাসনিকভাবে মোকাবেলা করা হবে।  

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে জামায়াত মরিয়া হয়ে উঠেছে। বিএনপি এই ইস্যুতে জামায়াতকে সমর্থন দিতে পারে। বিরোধীদল আন্দোলনের হুমকি দিয়ে যাচ্ছে।

‘গণতান্ত্রিক উপায়ে আন্দোলন-সংগ্রাম করলে সেটা কোনো সমস্যা নয়। আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। তবে তারা যাতে বিশৃঙ্খলা এবং নাশকতা করতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে’, বলেন শেখ হাসিনা।

এছাড়া বৈঠকে প্রধানমন্ত্রী সরকারি কার্যক্রমের ব্যাপারে প্রচার চালানোর ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।

তিনি বলেন, ‘ঈদে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো ছিল। কোনো দুর্ঘটনা ঘটেনি, ভালভাবেই ঈদ কেটেছে। শুধু তাই নয়, এখন দ্রব্যমূল্যও নিয়ন্ত্রণে রয়েছে। সরকার অনেক ভালো কাজ করছে। মন্ত্রীরাও দপ্তরে বসে অনেক ভালো কাজ করছেন। কিন্তু সরকারের এসব ভালো কাজের কোনো প্রচার নেই। ’

 প্রধানমন্ত্রীমন্তব্য করেন,সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোও  তাদের কার্যক্রম প্রচারের মাধ্যমে জনগণের সামনে তুলে ধরতে পারছে না ।

তিনি নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী সরকারের পদক্ষেপ এবং অর্জনগুলো জনগণের সামনে তুলে ধরতে সংশ্লিষ্টদের সচেষ্ট হওয়ার আহ্বান জানান। এছাড়া মন্ত্রীদের কাজের গতি আরও বাড়ানোর এবং কাজে আরও মনোযোগী হওয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa