ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতি

‘গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
‘গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা’ বাংলাদেশ ন্যাপের লোগো

ঢাকা: ‘প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ফিডিং কার্যক্রম আরও উন্নত করতে খিচুড়ি রান্না ও পরিবেশন শিখতে বিদেশে যাওয়া নিয়ে কর্মকর্তাদের প্রশিক্ষণের যে প্রস্তাব করা হয়েছে তা নিয়ে হৈ চৈ করার মতো অবস্থা নেই’ বলে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্যে ব্যর্থতা ও দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া।
 
শুক্রবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতারা এ মন্তব্য করেন।

‘প্রতিমন্ত্রী সাংবাদিকতায় বিএনপি-জামায়াতের লোকজন ঢুকে পড়েছে বলে যে মন্তব্য করেছেন’ তাকে হাস্যকর ও হতাশার বহিঃপ্রকাশ অবিহিত করে তারা বলেন, গণমাধ্যমে দুর্নীতি ও ব্যর্থতার সংবাদ প্রকাশিত হলেই তা তথাকথিত ছায়া ‘বিএনপি-জামায়াত’ এর কথা বলে আড়াল করবার ব্যর্থ চেষ্টা করে কোনো লাভ নেই। প্রতিমন্ত্রী দেশের মানুষকে বোকা মনে করলেও দেশের মানুষ এতটা বোকা নয় যে, খিচুড়ি রান্না শিখতে বিদেশ যাবার উদ্দেশ্য কী এবং এর সঙ্গে জড়িতরা কারা তা বোঝে না।

তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর সব ভালো কাজ আজ এসব ব্যর্থ ও দুর্নীতির আশ্রয়-প্রশ্রয় দানকারীদের কারণে প্রশ্নবিদ্ধ হয়ে পড়ছে। ব্যর্থ মন্ত্রীদের ব্যর্থতার সুযোগ নিয়ে অসৎ আমলারা হাত ধোয়া শিক্ষার নামে, পুকুর খনন, গরুর প্রজনন, আলু ও ধান চাষের অভিজ্ঞতা অর্জন, খিচুড়ি রান্না ও বিতরণ শিক্ষার নামে লুটপাটের এক উৎসব চালাচ্ছে। আর ব্যর্থ মন্ত্রীরা এসব দুর্নীতির বিরুদ্ধে কার্যকর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করে বরং তা আড়াল করার ব্যর্থ চেষ্টা করছেন। দিন শেষে সব ব্যর্থতার দায় নিচ্ছেন নিজেরা। এর ভবিষ্যত পরিণতি খুব বেশি সুখকর হবে না।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa