ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

রাজনীতি

ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি করতে দিতে হবে: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি করতে দিতে হবে: জিএম কাদের সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, টিসিবির মাধ্যমে পেঁয়াজ সরবরাহ করে বাজার স্বাভাবিক রাখা সম্ভব নয়। টিসিবির মাধ্যমে একটি অংশকে রিলিফ দেওয়া সম্ভব।

তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে পেঁয়াজ আমদানি করেও বাজার স্বাভাবিক রাখা সম্ভব নয়। বাজার স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি করতে দিতে হবে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বনানী কার্যালয়ে জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জিএম কাদের।

তিনি বলেন, ব্যবসায়ীদের আমদানির সকল খরচসহ নির্দিষ্ট ব্যবসা নিশ্চিত করে বিক্রিতে প্রয়োজনে সরকারিভাবে তদারকি থাকতে পারে। এতে আমদানি বাড়বে এবং বাজার স্বাভাবিক থাকবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, শ্রমিকদের কল্যাণ তহবিলের নামে হাজার কোটি টাকা কিছু সংখ্যক মানুষ লুটপাট করেছে। সাধারণ শ্রমিকদের ভাগ্য উন্নয়নে শ্রমিক কল্যাণ তহবিলের টাকা কখনোই ব্যয় হয়নি। তাই শ্রমিক কল্যাণ তহবিলের অডিট হওয়া জরুরি।  

তিনি বলেন, সরকারিভাবেই শ্রমিক কল্যাণ তহবিলের টাকা সংগ্রহ করে শ্রমিকদের কল্যাণে খরচ করতে পারে। সে ক্ষেত্রে মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলাপ করতে পারে সরকার।  

জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের সভাপতি জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন—জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খান, শামীম হায়দার পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান মেজর আব্দুস সালাম (অব.), আহসান আদেলুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক মো. মঞ্জুর হোসেন মঞ্জু, সমাজকল্যাণ সম্পাদক এম. এ. রাজ্জাক খান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন মিলন, কেন্দ্রীয় সদস্য আবুল কাশেম, জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa