ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির মনোনয়ন ফরম বিক্রি বৃহস্পতিবার

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
বিএনপির মনোনয়ন ফরম বিক্রি বৃহস্পতিবার বিএনপির লোগো

ঢাকা: জাতীয় সংসদের শূন্য হওয়া চারটি আসনে উপ-নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন পেতে আগ্রহীদের কাছে ফরম বিক্রি করা হবে বৃহস্পতি ও শুক্রবার। জানা গেছে, ব্যাপক শোডাউন করে দলীয় প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।


 
বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে এ ফরম দেওয়া হবে।  
 
দলীয় সূত্র জানায়, ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের কাছে বৃহস্পতি ও শুক্রবার ফরম বিক্রি করা হবে। ১০ ও ১১ সেপ্টেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ফরম পাওয়া যাবে।
 
প্রার্থীদের সাক্ষাৎকার হবে আগামী ১২ সেপ্টেম্বর বিকেল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে। সাক্ষাৎকার গ্রহণ করবে দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে সংসদীয় বোর্ড।
 
জানা গেছে, ঢাকার দু’টি আসনে পাঁচজন প্রার্থী ব্যাপক শোডাউনের মাধ্যমে ফরম সংগ্রহ করবেন নয়াপল্টন থেকে। এরমধ্যে ঢাকা-১৮ আসনের তিন প্রার্থী সবচেয়ে বেশি শোডাউন করবেন। এ আসনে ব্যবসায়ী ও বিএনপি নেতা বাহাউদ্দিন সাদী, দলের মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক এম কফিল উদ্দিন আহম্মেদ ও যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর শোডাউন করে ফরম সংগ্রহ করবেন।
 
এছাড়া ঢাকা-৫ আসনের ফরম নেবেন সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমদ, একাদশ নির্বাচনে মনোনয়ন পাওয়া মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি নবী উল্লা নবী ও মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর কাজী আবুল বাশার।
 
এছাড়া নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনেও একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।
 
আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন ও ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়েছে। এ দু’টি আসনের ভোটগ্রহণ হবে আগামী ১৭ অক্টোবর।
 
মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসন ও সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনেও উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে। তবে এ দুই আসনে এখনও তফসিল ঘোষণা হয়নি।
 
বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।