ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১৩ সেপ্টেম্বর সারাদেশে বাম জোটের সংহতি সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২০
১৩ সেপ্টেম্বর সারাদেশে বাম জোটের সংহতি সমাবেশ ...

ঢাকা: রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে আগামী ১৩ সেপ্টেম্বর সারাদেশে সংহতি সমাবেশ করবে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর তোপখানা রোডে বাসদ কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জোটের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

বাম জোটের সভা থেকে নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে গ্যাস বিস্ফোরণে সাধারণ মুসল্লিদের নিহত ও আহত হওয়ার ঘটনায় গভীর শোক নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। সভায় নিহত-আহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ এবং বিস্ফোরণের জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতারা।

সভায় নেতৃবৃন্দ বলেন, বিচার বহির্ভূত হত্যা, গুম, খুন অব্যাহতভাবে সংগঠিত হলেও এসবের কোন সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়াতেই একের পর এক হত্যা ও হামলার ঘটনা ঘটে চলেছে। রাষ্ট্র ও সরকারের অগণতান্ত্রিক শাসন প্রশাসন ব্যবস্থার কারণেই এসব ঘটছে। ফলে বর্তমান ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে সকল গণতান্ত্রিক দলকে ঐক্যবদ্ধভাবে গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার সংগ্রাম গড়ে তুলতে হবে।

সভা থেকে রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার, পিপিপি বা লিজ নয়, আধুনিকায়ন করে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় পাটকল চালু করা, বিজেএমসি’র মাথাভারী প্রশাসন হ্রাস করা, পাটকল লোকসানের জন্য দায়ী সরকারের ভুল নীতি, দুর্নীতি, লুটপাট বন্ধ এবং শ্রমিকদের ৬ সপ্তাহের হাজিরা বেতন, ঈদ বোনাসসহ সকল বকেয়া অবিলম্বে প্রদান এবং সরকারি-বেসরকারি সকল পাটকলে জাতীয় ন্যূনতম মজুরি নির্ধারণ করার দাবি জানানো হয়।

একইসাথে এসব দাবিতে আগামী ১৩ সেপ্টেম্বর সারাদেশে জেলায় জেলায় সংহতি সমাবেশ সফল করার জন্য দেশের সকল মানুষের প্রতি আহ্বান জানান বাম নেতারা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।