ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

না’গঞ্জে হতাহতদের পরিবারের পাশে নিপুণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২০
না’গঞ্জে হতাহতদের পরিবারের পাশে নিপুণ

ঢাকা: নারায়ণগঞ্জের তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণে নিহত ও আহত মুসল্লিদের পরিবারের পাশে দাঁড়াতে দেশবাসী সবার প্রতি আহ্বান জানিয়েছেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব ও বিএনপি নেত্রী অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।
 
মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বাড়ি বাড়ি গিয়ে ক্ষতিগ্রস্ত ২০টি পারিবারের মধ্যে আর্থিক অনুদান ও ঘটনাস্থল পরিদর্শন করেন বিএনপির কেন্দ্রীয় এ নেত্রী।

এ সময় তার সঙ্গে বিএনপির যুব বিষয়ক সহ-সম্পাদক নেওয়াজ আলী, সাবেক সংসদ সদস্য মরহুম বদরুজ্জামান খান খসরুর ছেলে বিএনপি নেতা মাহমুদুর রহমান সুমন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, বিলকিস ইসলাম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও যুবদল নেতা খন্দকার খোরশেদ আলমসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।
 
নিপুণ রায় বলেন, আমরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আপনাদের সমবেদনা জানাতে এসেছি। তাদের পক্ষ থেকে আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে সমবেদনা জানিয়েছি। এ বিস্ফোরণে পরিবারগুলোর যে ক্ষতি হয়েছে তা পূরণ হবার নয়। তারপরও আমরা আর্থিকভাবে কিছু সহায়তা করার চেষ্টা করেছি মাত্র। আমরা আশ্বাস দিচ্ছি, বিএনপি আপনাদের সুখে-দুঃখে পাশে আছে ও থাকবে। আমরা দোয়া করি, যেন এ ক্ষতি কাটিয়ে উঠতে পারেন।

তিনি বলেন, আমরা স্বজনহারা ক্ষতিগ্রস্ত পারিবারের বাড়ি বাড়ি গিয়ে তাদের সঙ্গে কথা বলেছি। তারা এতোটাই শোকাহত যে এখন তাদের চোখ দিয়ে পানিও বের হয় না। এখন শুধু তাদের বুকে চাপাকান্না। আমরা দাবি করছি, যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের গাফিলতিতে এতো বড় দুর্ঘটনা ঘটলো অবিলম্বে তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। ক্ষতিগ্রস্ত প্রত্যেকটি পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে।

গত শুক্রবার রাতে এশা নামাজের সময় নারায়ণগঞ্জের তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণে ২৭ জনের মৃত্যু ও বহু মুসল্লি বিস্ফোরণে দগ্ধ হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।