ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘মসজিদে হতাহতের ঘটনা অবহেলা-দায়িত্বহীনতাজনিত হত্যাকাণ্ড’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২০
‘মসজিদে হতাহতের ঘটনা অবহেলা-দায়িত্বহীনতাজনিত হত্যাকাণ্ড’ 

ঢাকা: নারয়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে মর্মান্তিক হতাহতের ঘটনাকে অবহেলা ও দায়িত্বহীনতাজনিত হত্যাকান্ড হিসেবে আখ্যায়িত করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

সোমবার (৭ সেপ্টম্বর) নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি মাহমুদ হোসেন ও সাধারণ সম্পাদক আবু হাসান টিপুর পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

নেতারা বিবৃতিতে বলেন, সরকারি দপ্তরগুলোতে কোনো প্রকার জবাবদিহিতা না থাকায় দেশের গ্যাস-বিদ্যুৎ-পানিসহ প্রতিটি দপ্তরই দুর্নীতিবাজদের আখড়ায় পরিণত হয়েছে। সরকারি এসব দপ্তরগুলোতে ঘুষ দিয়েও সাধারণ মানুষকে অনেক সময় সেবার বদলে উল্টো প্রতারণার শিকার হতে হয়। ঘুষ-বাণিজ্য এখানে ওপেন সিক্রেট হলেও সর্বদাই সরকারিদলের ছত্রছায়া থাকার কারণে এরা নীতি-নৈতিকতাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েও বহাল তবিয়তে রয়েছেন।

নেতারা তিতাস গ্যাস কোম্পানির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, এদের অবহেলা ও দায়িত্বহীনতার কারণে সারাদেশেই আরো অনেক দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। সরকারি দপ্তরের এহেন অবহেলা ও দায়িত্বহীনতার দায় নিশ্চয় সরকারের এড়িয়ে যাওয়ার সুযোগ নেই।  

জননিরাপত্তাকে অগ্রাধিকার দিয়ে এ ধরনের দুর্ঘটনা রোধে কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবি জানান নেতারা।  

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।