ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ আর নেই 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২০
ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ আর নেই 

ফেনী: ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি... রাজিউন)।

রোববার (৭ সেপ্টেম্বর) দিনগত রাত ২টা ২০মিনিটের দিকে ফেনী ডায়াবেটিক হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

 

এ দিন বাদ মাগরিব  তার দ্বিতীয় জানাজা শেষে ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের হাসানপুর চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন বরেণ্য ওই রাজনীতিবিদ।

এর আগে বাদ আছর শহরের মিজান ময়দানে তার প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।

আজিজ আহম্মদ চৌধুরী প্রথমে জেলা পরিষদের প্রশাসক ছিলেন। পরবর্তীতে ২০১৬ সালের ডিসেম্বরের নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে বিজয়ী হন।  

আজিজ আহম্মদ চৌধুরী ১৯৩৯ সালের ২ মার্চ জন্মগ্রহণ করেন। বাবা সুলতান আহম্মদ চৌধুরী ও মা আজিজের নেছা চৌধুরানী। তার পৈত্রিক বাড়ি ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের দক্ষিণ আনন্দপুর গ্রামের হাসানপুর চৌধুরী বাড়ি। তিনি ময়মনসিংহ আনন্দমোহন কলেজ থেকে বি.এ পাস করেন। পরে তিনি শিক্ষকতা পেশায় যোগ দেন। এর কিছুদিন পর তিনি রাজনীতি আর সমাজসেবায় সক্রিয় হন।

১৯৭৩-১৯৯৮ সাল পর্যন্ত আনন্দপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। আজিজ আহম্মদ চৌধুরী দায়িত্বপালনকালীন ১৯৯৪ সালে শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণপদক লাভ করেন। ১৯৬৪ সালে আনন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পান। ১৯৭৩ সালে ছাগলনাইয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

৭৯ থেকে ৮৪ সাল পর্যন্ত জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও ৮৪ সাল থেকে ৯৯ সাল পর্যন্ত সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। তৎকালীন সভাপতি আবুল কাশেম মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সভাপতি নিযুক্ত হন। ২০১২ সালের ২৬ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন শেষে জাতীয় পরিষদ সদস্য মনোনীত হন। আজিজ আহম্মদ চৌধুরী জীবদ্দশায় ১৯৯৬ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ফেনী জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সভাপতি ছিলেন।

নিজ গ্রামে প্রতিষ্ঠিত শাহ আলম চৌধুরী উচ্চ বিদ্যালয় ও কলেজের আমৃত্যু সভাপতি। এছাড়া ফেনী ডায়াবেটিক সমিতি, রেড ক্রিসেন্ট সোসাইটি, রোগী কল্যাণ সমিতি, প্রবীণ হিতোষী সংঘসহ একাধিক সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। বাবা সুলতান আহম্মদ চৌধুরীর নামে ব্যবসা প্রতিষ্ঠান করেছেন ‘সুলতান অ্যান্ড সন্স’। ছোট ছেলে চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীব জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২০ 
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।