ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুর আদর্শ-চেতনা এদেশ থেকে কখনো মুছে ফেলা যাবে না  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
বঙ্গবন্ধুর আদর্শ-চেতনা এদেশ থেকে কখনো মুছে ফেলা যাবে না   ত্রাণ বিতরণ করছেন শফিকুল ইসলাম শিমুল। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেছেন, ’৭৫ এর ঘাতকরা ভেবেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করতে পারলেই এদেশ থেকে তার আদর্শ-চেতনা মুছে ফেলা যাবে, উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে। কিন্তু তারা যতই চেষ্টা করুক না কেন বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা এদেশ থেকে কখনও মুছে ফেলা যাবে না।

উন্নয়নও রোধ করা যাবে না।  

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শক্ত হাতে হাল ধরেছেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শ চেতনা বাস্তবায়নে কাজ করছেন। একই সঙ্গে তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমের ফলেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দেশের অবকাঠামোসহ অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে। তাই বাংলাদেশ আজ বিশ্বের বুকে রোল মডেল।  
 
বুধবার (০২ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের নলডাঙ্গা উপজেলার বাসুদেবপুর বাজারে বিপ্রবেলঘড়িয়া হাটের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

নলডাঙ্গা উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এই ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আয়োজন করেন। সিআরএমআইডিপি প্রকল্পের আওতায় ২ কোটি ৬৭ লাখ টাকা প্রাক্যলিত মূল্যে এ হাটের নির্মাণকাজ করা হচ্ছে।  

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাটোর জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মর্তুজা আলি বাবলু, উপদপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, নলডাঙ্গা উপজেলা কৌশলী মিজানুর রহমান, নলডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম পিয়াশ, বিপ্রবেলঘরিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুস সবুর সেলিম মাস্টার, সাধারণ সম্পাদক মীর লোকমান হাকিম প্রমুখ।

পরে বিপ্রবেলঘড়িয়া ইউনিয়ন পরিষদ চত্বরে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে প্রধানমন্ত্রী প্রদত্ত ৮ জন অসুস্থ ব্যক্তিকে ৫০ হাজার টাকা করে মোট ৪ লাখ টাকার চেক বিতরণ করেন। এছাড়া দুপুর ২টার দিকে পিপরুল ইউনিয়ন পরিষদ চত্বরে ১০০ জন বন্যার্ত অসহায় মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী ও দুইজনকে ২০ বস্তা গো-খাদ্য বিতরণ করেন। এ সময় উপজেলা নির্বাহী করমকরতা, জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।   

পরে বিকেলে পিপরুল ইউনিয়নের ভূষণ গাছা গ্রাম সংলগ্ন হালতি বিলের ধারে মৎস্য বিভাগের উদ্যোগে ২০২০-২১ অর্থ বছরের রাজস্ব খাতের আওতায় প্রায় ১ লাখ টাকা মূল্যের ৩৮৪ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করেন তিনি।  

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী করমকরতা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা মৎস্য করমকরতা সঞ্জয় কুমারসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিগণ।  

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।