ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২০
আশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে: মির্জা ফখরুল

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ‘সরকারের শুভ বুদ্ধির উদয় হবে’ বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা সব সময় বলেছি, দেশনেত্রী খালেদা জিয়াকে একটা মিথ্যা মামলায় সাজা দিয়েছে, যে সাজা তার প্রাপ্য না। জামিনটা তার প্রাপ্য ছিল। আমরা আশা করি, সরকারের শুভবুদ্ধির উদয় হবে। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবে’।

তিনি বলেন, দেশের গণতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির সামনে এখন বড় চ্যালেঞ্জ। প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের এখন একটাই লক্ষ্য গণতন্ত্র উদ্ধার করা ও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা।

তিনি আরও বলেন, বর্তমান যে রাষ্ট্র ব্যবস্থা, এ রাষ্ট্র ব্যবস্থা হচ্ছে স্বৈরাচারী, ফ্যাসিবাদি। এখানে যেহেতু জনপ্রিয় রাজনৈতিক দল বা গণতান্ত্রিক অধিকার নেই, সেই কারণেই এ জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার সুযোগটা অনেক সীমিত হয়ে গেছে। সেজন্যই জনগণকে এখন আমাদের উদ্বুদ্ধ করে কাজের মধ্যে যেতে হবে।

এর আগে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলের নেতাকর্মীরা।

পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা ছয় মাস স্থগিত করে তাকে সাময়িক মুক্তি দেয় সরকার। ওই মেয়াদ আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হচ্ছে।

গত ২৫ আগস্ট পরিবারের পক্ষে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার সাময়িক মুক্তির মেয়াদ বাড়ানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন। ওই আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সোমবার (৩১ আগস্ট) সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেছেন, তার স্বাস্থ্যগত অবস্থা বিবেচনা করে সরকার সিদ্ধান্ত নেবে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২০
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।