ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগ নেতা বিজয় হত্যা মামলার আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২০
ছাত্রলীগ নেতা বিজয় হত্যা মামলার আসামি গ্রেফতার আল-আমিন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক এনামুল হক বিজয় হত্যা মামলার অন্যতম আসামি একই সংগঠনের সাংগঠনিক সম্পাদক আল-আমিনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) ভোর রাতে রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

আল-আমিন সিরাজগঞ্জ শহরের ভাঙ্গাবাড়ি মহল্লার মৃত আব্দুল মান্নানের ছেলে।  

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে চান্দাইকোনা বাজার এলাকায় অভিযান চালিয়ে আল-আমিনকে গ্রেফতার করা হয়েছে। দুপুরে তাকে আদালতের মাধ্যেমে জেলহাজতে পাঠানো হবে।  

প্রসঙ্গত, ২৬ জুন প্রয়াত জাতীয় নেতা মোহাম্মদ নাসিমের স্মরণে দোয়া মাহফিলে যোগ দিতে যাওয়ার পথে বাজার স্টেশন এলাকায় ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়কে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ। ঢাকার একটি হাসপাতালে নয় দিন লাইফ সাপোর্টে থাকার পর ৫ জুলাই তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ভাই মো. রুবেল বাদী হয়ে আল-আমিনসহ জেলা ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা চার/পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আল-আমিন এ মামলার দ্বিতীয় আসামি। ২৮ জুন ছাত্রলীগের দুই সাংগঠনিক সম্পাদক আল-আমিন ও শিহাব আহমেদ জিহাদকে বহিষ্কার করে কেন্দ্রীয় কমিটি।  

গত ১৬ জুন মামলাটি তদন্তের দায়িত্বভার গোয়েন্দা পুলিশকে দেওয়া হয়েছে। তবে এখন পর্যন্ত এ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এদিকে আলোচিত এ মামলাটি নিয়ে সিরাজগঞ্জের রাজনৈতিক অঙ্গনে বিরাজ করছে চরম অস্থিরতা।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ০১ সেপ্টেম্বর, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।