ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সেক্টর কমান্ডার সি আর দত্তের মরদেহে বিএনপির শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২০
সেক্টর কমান্ডার সি আর দত্তের মরদেহে বিএনপির শ্রদ্ধা সি আর দত্তকে শ্রদ্ধা জানাচ্ছেন বিএনপির নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্তের মরদেহে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল পৌনে ৮টায় বনানী ডিওএইচএস ২ নম্বর রোডের ৪৯ নম্বর বাড়ির সামনের মাঠে মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও বিডিআরের প্রতিষ্ঠাতা মহাপরিচালক মেজর জেনারেল (অব.) সি আর দত্ত বীর উত্তমের মরদেহে বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।


 
এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সুশীল বড়ুয়া, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মেজর হাফিজ উদ্দিন আহমেদ সি আর দত্তের ছেলের হাতে দলের শোকবাণী তুলে দেন।  

এ সময় তিনি সাংবাদিকের বলেন, মুক্তিযুদ্ধের সময়ে সিলেটের কানাইঘাটে সি আর দত্তের নেতৃত্বে ক্যাপ্টেন আব্দুর রউফ দখল করেন। মুক্তিযুদ্ধে তার অবদান জাতি শ্রদ্ধা ভরে স্মরণে রাখবে। স্বাধীন দেশে আমাদের সেনাবাহিনী গড়ে তুলবার ক্ষেত্রে তার অনেক ভূমিকা রয়েছে। তিনি লজিস্টিক বিভাগের প্রধান ছিলেন।

তিনি বলেন, এরকম একজন বীর উত্তম মুক্তিযোদ্ধাকে আমরা শ্রদ্ধা জানাই। আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী খালেদা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে এসেছি।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।