ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার দ্রুত বিচার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার দ্রুত বিচার দাবি

সাতক্ষীরা: সাতক্ষীরায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার দ্রুত বিচার দাবিতে মানববন্ধন করা হয়েছে।  

সোমবার (৩১ আগস্ট) বেলা ১১টায় সাতক্ষীরা শহরের নিউ মার্কেট চত্বরে এই মানববন্ধন হয়।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, আবু সাঈদ, সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, সাবেক পিপি অ্যাডভোকেট ওসমান গণি, অ্যাডভোকেট অনিত মুখার্জীসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০০২ সালের ৩০ আগস্ট সকালে সাতক্ষীরা সদর হাসপাতালে ধর্ষণের শিকার হয়ে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে সাতক্ষীরায় আসেন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তাকে দেখে সড়ক পথে ঢাকায় ফেরার পথে বেলা ১১টার দিকে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে শেখ হাসিনার গাড়ি বহরে হামলা চালায় তৎকালীন ক্ষমতাসীন বিএনপি, যুবদল ও ছাত্রদলের ক্যাডাররা। হামলাকারীরা শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ছোড়ে এবং বোমা বিস্ফোরণ করে। এ সময় ১৫-২০টি গাড়িও ভাঙচুর করা হয়। আহত হন শেখ হাসিনার সফরসঙ্গী কেন্দ্রীয় আওয়ামী লীগের কয়েকজন নেতাসহ স্থানীয় অর্ধশত নেতাকর্মী।

এ ঘটনায় তখন মামলা নেয়নি পুলিশ। পরবর্তীকালে ১২ বছর পর ২০১৪ সালে ১৫ অক্টোবর সাতক্ষীরা আদালতে একটি মামলা দায়ের করেন কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দীন। আদালত মামলাটি কলারোয়া থানা পুলিশকে নথিভুক্ত করতে নির্দেশনা দেন। তদন্ত শেষে ২০১৫ সালের ১৭ মে বিএনপির তৎকালীন সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ২৭ জনের বিরুদ্ধে শেখ হাসিনাকে হত্যা চেষ্টার অভিযোগে বিস্ফোরক দ্রব্য ও অস্ত্র আইনে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। বর্তমানে উচ্চ আদালতে আসামিপক্ষের করা স্থগিতাদেশ থাকায় সাতক্ষীরার আদালতে বিচার কাজ বন্ধ রয়েছে। এর ফলে ঝুলে রয়েছে মামলাটির কার্যক্রম।

বক্তারা এ সময় দ্রুত মামলাটির বিচার কাজ সম্পন্ন করার জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।