ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টেকসই বন্যা ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর পরিকল্পনা নিয়ে সেমিনার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
টেকসই বন্যা ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর পরিকল্পনা নিয়ে সেমিনার

ঢাকা: বঙ্গবন্ধু ও টেকসই বন্যা ব্যবস্থাপনায় ‘বঙ্গবন্ধু ও টেকসই বন্যা ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনা: পরিপ্রেক্ষিত ২০২০’ শীর্ষক সেমিনার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি।

স্বাস্থ্যবিধি মেনে সোমবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় রাজধানী রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) কাউন্সিল হলে এ সেমিনার অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। স্বাগত বক্তব্য দেবেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা ব্যবস্থাপনা বিশেষজ্ঞ প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভূঁইয়া।

এছাড়া আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদফতরের ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিংয়ের (আইডব্লিউএম) সাবেক নির্বাহী পরিচালক অধ্যাপক ড. এম মনোয়ার হোসেন, আইইবির সাধারণ সম্পাদক বিশিষ্ট পানি বিশেষজ্ঞ প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, আইইবির পুরকৌশল বিভাগের চেয়ারম্যান আন্তর্জাতিক পানি বিশেষজ্ঞ প্রকৌশলী মো. হাবিবুর রহমান।

এ সেমিনারে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর।

অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/awamileague.1949 এবং অফিসিয়াল ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/user/myalbd.

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।