ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিয়াউর রহমান পতাকা ও জাতীয় সংগীত পরিবর্তন করতে চেয়েছিলেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২০
জিয়াউর রহমান পতাকা ও জাতীয় সংগীত পরিবর্তন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে জাতীয় পতাকা ও জাতীয় সংগীত পরিবর্তন করতে চেয়েছিলেন। তারা জয় বাংলাকে পাকিস্তানি ভাব ধরণায় পাকিস্তান জিন্দাবাদের মতো বাংলাদেশ জিন্দাবাদ করেছিলেন।

একই ভাবধারায় বেতারের নাম বাংলাদেশ বেতার পরিবর্তন করে রেডিও বাংলাদেশ করা হয়। তারা (বিএনপি) আসলে জয়বাংলাকে ভয় পায়। কারণ এই জয়বাংলা স্লোগান দিয়েই আমরা দেশ স্বাধীন করেছি।  

শুক্রবার (২৮ আগস্ট) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীনতা সরকারি চাকরিজীবী জাতীয় পরিষদের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে যারা জাতির পিতা হিসেবে স্বীকার করেন না, জয় বাংলাকে যারা জাতীয় ধ্বনি হিসেবে স্বীকার করেন না, তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। জয় বাংলা স্লোগান দিয়ে আমরা রণাঙ্গনে মুক্তিযুদ্ধ করেছি। আমাদের শক্তি ও সাহস জুগিয়েছে আমাদের কণ্ঠের জয়বাংলা স্লোগান। সেই জয়বাংলা বঙ্গবন্ধু আমাদের শিখিয়েছেন।  

সংগঠনের ঢাকা বিভাগীয় কমিটির সভাপতি মাহবুব মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আব্দুল মান্নান বিশ্বাস, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জাসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।  
এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।