ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক বহিষ্কার নিশান মাহামুদ শামীম ও সাইফুল ইসলাম জীবন

ফরিদপুর: সংগঠনের নীতি আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীম ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জীবনকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।  

কেন্দ্রীয় সংসদের নির্বাহী কমিটির প্যাডে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত এক আদেশে এ কথা জানানো হয়।

 গত ১৬ মে রাতে ফরিদপুর শহরের মোল্লা বাড়ি সড়কে অবস্থিত জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে দুই দফা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সুবল সাহা গত ১৬ মে ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলাদায়ের করেন। গত ৭ জুন পুলিশের বিশেষ অভিযোনে ওই মামলার আসামি হিসেবে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (বহিষ্কৃত) সাজ্জাদ হোসেন বরকত তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি (বহিষ্কৃত) ইমতিয়াজ হাসান রুবেলসহ নয়জনকে গ্রেফতার করে।

গত ২৬ জুন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে ঢাকার কাফরুল থানায় দুই হাজার কোটি টাকা মানি লন্ডারিংয়ের অভিযোগ এনে বরকত ও রুবেলকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় শুক্রবার (২১ আগস্ট) ঢাকার উত্তরা এলাকার ১২ নম্বর সেক্টর থেকে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীমকে গ্রেফতার করে সিআইডি।  

এছাড়া ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতির বাড়িতে হামলার মামলার আসামি হিসেবে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুইফুল ইসলামকে গ্রেফতারের চেষ্টা করছে। সাইফুল বর্তমানে পলাতক রয়েছেন বলে জানা গেছে।  

সিআইডির দায়ের করা এ মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস বাংলানিউজকে বলেন, রুবলে ও বরকত স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ‘যাদের আশ্রয়, প্রশ্রয়ে থেকে হাজার হাজার কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন’ তাদের সবার নাম উল্লেখ করেছেন। ওই জবানবন্দির আলোকে মানি লন্ডারিং মামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার করা হচ্ছে।

আরও পড়ুন
#  হাজার কোটি টাকা পাচার: ফরিদপুর ছাত্রলীগ সভাপতি রিমান্ডে

# ২ হাজার কোটি টাকা পাচার: ফরিদপুর জেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার

ফরিদপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান গ্রেফতার

দুই ভাই মিলে দুই হাজার কোটি টাকা পাচার!

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।