ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাতীয় সংকট নিরসনে দুই নেত্রীর রাজনৈতিক সমঝোতা জরুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
জাতীয় সংকট নিরসনে দুই নেত্রীর রাজনৈতিক সমঝোতা জরুরি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান

ঢাকা: বর্তমান পরিস্থিতি উত্তরণে রাজনৈতিক শক্তি ঐক্যমত হতে ব্যর্থ হলে দেশ চরম সংকটে পড়বে আশঙ্কা ব্যক্ত করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে চলমান জাতীয় সংকট নিরসনে শেখ হাসিনা ও খালেদা জিয়ার রাজনৈতিক সমঝোতার বিকল্প নেই। প্রতিহিংসার রাজনীতি পরিহার করে দেশ-জাতির স্বার্থে অবিলম্বে দুই নেত্রীকে সংলাপে বসতে ব্যাপক চাপ সৃষ্টিতে গণতান্ত্রিক রাজনৈতিক শক্তি ও দেশপ্রেমিক বিশিষ্ট নাগরিকদের উদ্যোগী হতে হবে।

শনিবার (২২ আগস্ট) কুমিল্লা জেলা লেবার পার্টির সঙ্গে ভার্চ্যুয়াল কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

ডা. ইরান বলেন, আবারও রাজনীতির আকাশে ঘন কালোমেঘের অশনি সংকেত লক্ষ্য করছি। করোনা ও বন্যা পরিস্থিতি উত্তরণ, রাজনৈতিক সংকট ও সংঘাত, অর্থনৈতিক অস্থিরতা, দুর্নীতি, লুটপাট, বিচার বর্হিভূত হত্যা ও প্রতিহিংসার রাজনীতি বন্ধ তথা জাতীয় সংকট থেকে উত্তরণে রক্তপাতহীন আগামী বাংলাদেশ প্রতিষ্ঠায় দুই নেত্রীর সংলাপ ও সমঝোতা জরুরি। তাহলে গণতান্ত্রিক পরিবেশে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে অর্থবহ পরিবর্তন সম্ভব হবে। এতে ব্যর্থ হলে দেশ আবারও স্বৈরশাসকের কবলে পড়বে বলে আশঙ্কা করছি।

এসময় লেবার পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, কুমিল্লা জেলা সভাপতি অধ্যাপক আমির উদ্দিন, সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম ও কেন্দ্রীয় নেতা মাসুদ চৌধুরী বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।