ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

’৭৫-এর অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতেই ২১ আগস্টের হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২০
’৭৫-এর অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতেই ২১ আগস্টের হামলা বক্তব্য রাখছেন শফিকুল ইসলাম শিমুল। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করার জন্যই ২০০৪ সালের ২১ আগস্ট জাতির জনকের কন্যা শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা চালানো হয়। সেদিন ঘাতকদের মূল টার্গেট ছিল শেখ হাসিনা।

 

অলৌকিকভাবে আল্লাহর রহমতে এবং জনগণের দোয়ায় তিনি প্রাণে বেঁচে যান। কিন্তু আইভি রহমানসহ ২৪ জন আওয়ামী লীগ নেতাকর্মী প্রাণ হারান। ২১ আগস্টের গ্রেনেড হামলায় বিএনপি-জামায়াত সরাসরি জড়িত। সেই সময় ক্ষমতায় থাকা বিএনপি-জামায়াত জোটের মদদ ছাড়া দিনে-দুপুরে এমন ঘটনা ঘটতে পারে না।

শুক্রবার (২১ আগস্ট) দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলায় শাহাদাত বরণকারীদের স্মরণে আয়োজিত এক স্মরণ ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগ সহ সভাপতি জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, অধ্যাপক সামছুল ইসলাম, যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তুজা আলী বাবলু, দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, উপ দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ সাকিব বাকি, মাসুদুর রহমান মাসুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।