ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুড়িগ্রামে রিজভির উপস্থিতিতে সংঘর্ষ, সাধারণ সম্পাদকসহ আহত ১০

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০
কুড়িগ্রামে রিজভির উপস্থিতিতে সংঘর্ষ, সাধারণ সম্পাদকসহ আহত ১০ বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামে বিএনপির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের সামনে জেলা বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা ও যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, ব্যারিস্টার রবিউল আলম সৈকতসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

 

বুধবার (১৯ আগস্ট) বিকেলে কুড়িগ্রাম সদর উপজেলার ভেলাকোপা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যার্তদের মধ্যে কেন্দ্রীয় বিএনপির উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ সুত্রে জানা যায়, বিএনপির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ও রংপুর বিভাগীয় সহসাংগাঠনিক সম্পাদক আব্দুল খালেক। এসময় অনুষ্ঠানের আসনে বসা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কথা কাটাকাটি শুরু হয়।  একপর্যায়ে কুড়িগ্রাম জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা গ্রুপের সঙ্গে যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়।  

এতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, রবিউল আলম সৈকত, যুবদলের সাধারণ সম্পাদ নাদিম আহমেদ, স্বেচ্ছাসেবক দলের আবু হানিফ বিপ্লব, ওয়াহেদ রানা, ছাত্রদলের সাধারণ সম্পাদক হিমেল, কাজলসহ দুই গ্রুপের অন্তত ১০ জন আহত হয়েছেন।
 
সংঘর্ষের ঘটনায় আহত নেতাকর্মীরা কুড়িগ্রাম জেনারেল হাসপাতালসহ জেলা শহরের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।  

কুড়িগ্রাম জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক বাংলানিউজকে জানান, অনুষ্ঠানে আসনে বসাকে কেন্দ্র করে এমন অপ্রীতিকর ঘটনা ঘটে। ফলে ত্রাণ বিতরণ কার্যক্রম ভেস্তে যায়। এসময় ত্রাণ নিতে আসা ছয় শতাধিক মানুষ আতঙ্কে দিকবিদিগ ছোটাছুটি শুরু করে এবং অনুষ্ঠানস্থল ত্যাগ করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয়। তবে যারা কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিবের উপস্থিতিতে বিশৃংখলা সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে কেন্দ্রের কাছে দাবি জানানা হবে।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান সংঘর্ষের ঘটনার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ও হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।  

বাংলাদশে সময়: ০৩২০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০
এফইএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।