ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

রাজনীতি

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন সহিদুল ইসলাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন সহিদুল ইসলাম

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন বিভাগের মহাব্যবস্থাপক মো. সহিদুল ইসলাম।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ব্যাংক জানায়, মানবসম্পদ বিভাগের এক নির্দেশে তাকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে খুলনা অফিসে বহাল করা হয়েছে।

সহিদুল ইসলাম বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে অনার্স ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

১৯৮৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। কর্মজীবনে তিনি বাংলাদেশ ব্যাংকের তৎকালীন ব্যাংকিং কন্ট্রোল ডিপার্টমেন্ট, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগ, কৃষি ঋণ বিভাগ, ফাইন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্ট, ব্যাংক পরিদর্শন বিভাগ ১ ও ২, আর্থিক প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগসহ বরিশাল অফিস এবং সর্বশেষ ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন ডিপার্টমেন্টের দায়িত্ব পালন করেন।

এছাড়া বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতি লিমিটেডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্র, ভারত, থাইল্যান্ড, সংযুক্ত আরব-আমিরাতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa