ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

রাজনীতি

আনোয়ার জাহিদ আধিপত্যবাদবিরোধী সংগ্রামের উজ্জ্বল নক্ষত্র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
আনোয়ার জাহিদ আধিপত্যবাদবিরোধী সংগ্রামের উজ্জ্বল নক্ষত্র আনোয়ার জাহিদ, ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও লায়ন ফারুক রহমান

ঢাকা: আনোয়ার জাহিদ আজীবন সাম্রাজ্যবাদী, আধিপত্যবাদীদের বিরুদ্ধে ও মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করে গেছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান।  

বৃহস্পতিবার (১৩ আগস্ট) আনোয়ার জাহিদের ১২তম মৃত্যুবার্ষিকীতে লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা এসব কথা বলেন।

লেবার পার্টি নেতারা বলেন, আনোয়ার জাহিদের মতো মেধাবী ও প্রজ্ঞাবান নেতার প্রয়োজন জাতি সবসময় অনুভব করবে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তাকে গভীরভাবে উপলব্ধি করছি। তিনি বেঁচে থাকলে গণতন্ত্রকামী দেশপ্রেমিক শক্তি উপকৃত হতেন। তার শূন্যতা পূরণ হওয়ার নয়।

আনোয়ার জাহিদকে সব্যসাচী রাজনীতিবিদ আখ্যায়িত করে লেবার পার্টি নেতারা বলেন, জাতির ক্রান্তিকালে তিনি জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্যোবোধে বিশ্বাসী শক্তিকে ঐক্যবদ্ধ করেছিলেন। আনোয়ার জাহিদ বলতেন দেশের রাজনীতিতে দু’টি ধারা বিদ্যমান। একটি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্যোবোধে বিশ্বাসী শক্তি। অন্যটি আধিপত্যবাদের দোসর বাকশালী অপশক্তি। তার এ বিশ্বাস জাতি গভীরভাবে উপলব্ধি করতে পেরেছে।

বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে জননেতা আনোয়ার জাহিদের প্রয়োজনীয়তা উল্লেখ করে লেবার পার্টির চেয়ারম্যান ও মহাসচিব বলেন, বর্তমান সরকার ভোট জালিয়াতির মাধ্যমে ক্ষমতা আকড়ে আছে। আবার শুধু ক্ষমতায় থাকলেই একটি সরকার গণতান্ত্রিক হয় না। সরকার যখন জনগণের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করে তখন তারাও স্বৈরাচারে পরিণত হয়।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa