ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

রাজনীতি

‘বুলেটিন বন্ধে সরকারের তামাশা থেকে জনগণ মুক্তি পেয়েছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
‘বুলেটিন বন্ধে সরকারের তামাশা থেকে জনগণ মুক্তি পেয়েছে’ আ স ম আবদুর রব

ঢাকা: প্রশ্নবিদ্ধ করোনা বুলেটিন প্রচার বন্ধ করায় সরকারের তামাশা থেকে জনগণ মুক্তি পেয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

তিনি বলেন, তথ্য-উপাত্ত গোপন করার অপকৌশল হিসেবে সরকার করোনা পরিস্থিতির ওপর বুলেটিন প্রচার শুরু করে, যা প্রথম থেকেই প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে।

বিশ্বাসযোগ্যতাহীন ও প্রশ্নবিদ্ধ করোনা বুলেটিন প্রচার বন্ধ করায় জনগণ সরকারের তামাশা থেকে মুক্তি পেয়েছে।

রব আরও বলেন, মহামারির শুরু থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঝুঁকি যোগাযোগ বা রিস্ক কমিউনিকেশনের ওপর জোর দিয়ে আসছে। সংস্থাটি বারবার বলছে মহামারি বিষয়ে মানুষকে সঠিক তথ্য সঠিক সময়ে দিতে হবে। কিন্তু করোনা মহামারির তথ্য দেওয়ার ব্যাপারে সরকার কখনোই সঠিক কাজটি করতে পারেনি। স্বাস্থ্য বুলেটিনে রোগ শনাক্তকরণ, পরীক্ষার ভুল পরিসংখ্যান, করোনা রোগী ও শয্যার অর্ধসত্য তথ্য দেয়ার নজিরও আছে।

জনগণের দুঃখ-দুর্দশায় নির্বিকার সরকার ভয়াবহ করোনা বিস্তারকে গুরুত্বহীন মনে করায় অনেক মানুষের মূল্যবান জীবন বিপন্ন হচ্ছে। করোনার বিস্তার রোধে জনগণকে সতর্ক ও সচেতন করার লক্ষ্যে ভুল এবং ত্রুটিপূর্ণ তথ্য পরিহার করে সঠিক তথ্য দেশবাসীর সামনে উপস্থাপন করা জরুরি বলে মত দেন আ স ম রব।

জেএসডি সভাপতি অবিলম্বে সঠিক তথ্য-উপাত্তসহ করোনা বুলেটিন চালু করার দাবি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa