ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

রাজনীতি

করোনা বুলেটিন সম্প্রচার বন্ধের সিদ্ধান্তে সিপিবির ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
করোনা বুলেটিন সম্প্রচার বন্ধের সিদ্ধান্তে সিপিবির ক্ষোভ

ঢাকা: করোনা ভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য বুলেটিন সম্প্রচার বন্ধের সিদ্ধান্তে তীব্র ক্ষোভ জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।   বুধবার (১২ আগস্ট) সন্ধ্যায় সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম একটি বিবৃতিতে এ ক্ষোভ প্রকাশ করেন।


 
বিবৃতিতে সিপিবির নেতারা বলেন, চীনে করোনা সক্রমণের পর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ফেব্রুয়ারি মাস থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশবাসীর সামনে হালনাগাদ তথ্য উপস্থাপন করার প্রচেষ্টা নেয়। যা পরবর্তীতে বিভিন্ন পরিবর্তনের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিদিন বুলেটিনে রূপান্তরিত হয়। এ বুলেটিনেরওপর পরিপূর্ণ আস্থা না থাকলেও দেশের করোনা পরিস্থিতি সম্পর্কে দেশবাসী একটা ধারণা পেতেন। সেখানে নানা ধরনের পরামর্শে উপকৃত হতেন ভীতসন্ত্রস্ত মানুষ। বুধবার থেকে বুলেটিন সম্প্রচার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃপক্ষ একটা গণআকাংক্ষার বিরোধী সিদ্ধান্ত গ্রহণ করেলা।  
 
তারা আরও বলেন, সরকারের এ সিদ্ধান্তে মানুষ হতাশ, যেখানে বহুল প্রচারের মাধ্যমে মানুষের মধ্যে করোনা ভাইরাস নিয়ে যে শৈথল্য দেখা দিয়েছে তা কাটিয়ে উঠে সচেতনতা বাড়ানোর প্রয়োজন ছিল। যখন সবচেয়ে জরুরি তখনি সরকার মানুষের কাছে তথ্য লুকানোর সিদ্ধান্ত নিয়েছে। এতে মানুষের মধ্যে আরও শিথিলতা দেখা দেবে ফলে বাড়বে করোনা সংক্রমণের পরিমাণ।
 
সিপিবির পক্ষ থেকে পুনরায় প্রতিদিন স্বাস্থ্য বুলেটিন প্রচারের জন্য সরকার ও স্বাস্থ্য অধিদপ্তরের প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa