ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

রাজনীতি

নির্বাচন ব্যবস্থা ধ্বংস করার প্রতীক নির্বাচন কমিশন: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
নির্বাচন ব্যবস্থা ধ্বংস করার প্রতীক নির্বাচন কমিশন: রিজভী ছাত্রদল আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিল।

ঢাকা: রাজনৈতিক দলের মতামত না নিয়ে প্রধানমন্ত্রীর কথায় নির্বাচন কমিশন স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এছাড়া, নির্বাচন কমিশন নির্বাচন ব্যবস্থা ধ্বংস করার প্রতীক বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার (১০ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের প্রয়াত সভাপতি শফিউল বারী বাবু ও বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খানের রুহের মাগফিরাত কামনায় ছাত্রদল আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘নির্বাচন কমিশন একটি স্বাধীন সত্তা। এখানে প্রতিটি রাজনৈতিক দল এক একটি শেয়ার হোল্ডার। আপনি শেখ হাসিনার কথায় দিনের ভোট রাতে করেছেন। ভোটকেন্দ্রে মানুষকে বিতাড়িত করে গরু-ছাগল পাঠিয়েছেন। নির্বাচন ব্যবস্থা ধ্বংস করার প্রতীক হলো নির্বাচন কমিশন। ’

তিনি বলেন, ‘এ দেশের দীর্ঘদিনের ঐতিহ্যগুলো আপনি পরিবর্তন করছেন। এখানে অন্য কোনো রাজনৈতিক দলের মতামত নিচ্ছেন না, কারণ আপনারা তো সরকারি চাকরি করেন। আপনারা তো নিজেরাই নিজেদের স্বাধীন সত্তা বিলোপ করে সরকারের হয়েছেন। ’

রিজভী বলেন, ‘এখন নির্বাচন কমিশনের কোনো কাজ নাই। দিনের ভোট রাতে করে নির্বাচনকে গোরস্থানে পাঠানো হয়েছে। এখন তিনি বিরাট কাজ দিয়েছেন। তিনি ইউনিয়ন পরিষদকে পল্লী পরিষদ করবেন, উনি উপজেলা চেয়ারম্যানকে উপজেলার পিতা করবেন, সেই কাজে হাত দিয়েছেন। যে ঐতিহ্য-সংস্কৃতি ছিল সেটা ভেঙে এসব করবেন। ’

এসময় জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক শহিদুল ইসলাম বাবুল, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনুকুল ইসলাম শ্রাবণ,  মাজেদুল ইসলাম রুমন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সভাপতি হাফিজুর রহমান, আশরাফুল আলম ফকির লিংকন, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দিন নাছির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa