ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মৃত্যুর ঘটনায় ফখরুলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মৃত্যুর ঘটনায় ফখরুলের নিন্দা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ফাইল ফটো

ঢাকা: সম্প্রতি কক্সবাজরের টেকনাফে দায়িত্বরত পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা সিনহা রাশেদের মৃত্যুতে ক্ষোভ  ও নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৩ আগস্ট) বিকেলে দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ঈদের রাতে কক্সবাজার টেকনাফ মেরিন ড্রাইভে তল্লাশি চেকপোস্টে পুলিশ কর্তৃক গুলিবিদ্ধ হয়ে সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা রাশেদের অকাল মৃত্যুর ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানাচ্ছি।

বিবৃতিত ফখরুল বলেন, সব নাগরিকের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব। কিন্ত বর্তমান সরকারের আমলে গত এক দশকে নাগরিকের এই মৌলিক অধিকার নিশ্চিতে লাগাতারভাবে নিষ্ক্রিয়তা ও ব্যার্থতার পরিচয় মিলছে। মানবাধিকার সংগঠনগুলোর হিসেবে র‌্যাব ও পুলিশের হাতে ইতোমধ্যেই কয়েক হাজার লোকের এ ধরনের মৃত্যু ঘটেছে। এসব নিয়ে সরকারের যান্ত্রিক বিবৃতি ইতোমধ্যেই জনমনে একটি রাষ্ট্রীয় মিথ্যাচার বলে প্রতিষ্ঠিত হয়েছে। সর্বশেষ গত শুক্রবার সাবেক ওই সেনা কর্মকর্তার নির্মম মৃত্যুর ঘটনাও তাই দেশবাসীকে আবারও ক্ষুব্ধ করেছে।

এই নির্মম ঘটনার লোক দেখানো তদন্তের বদলে বিশ্বাসযোগ্য প্রক্রিয়ায় প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় আনার জোর দাবি জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, বিএনপি বিচার বহির্ভূত হত্যাকাণ্ড, গুম, খুন এবং অমানবিক শারীরিক ও মানসিক নির্যাতনের অবসান ঘটানোর জন্য জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। সে প্রতিশ্রুতি অনুযায়ী বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজে জনগণকে সঙ্গে নিয়ে এ দল তার যথাযথ ভূমিকা পালন করে চলবে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
এমএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।