ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

রাজনীতি

সাবেক এমপি আওরঙ্গজেবের মৃত্যুবার্ষিকী সোমবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
সাবেক এমপি আওরঙ্গজেবের মৃত্যুবার্ষিকী সোমবার কে এম হেমায়েত উল্লাহ আওরঙ্গজেব

ঢাকা: শরীয়তপুরের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রয়াত কে এম হেমায়েত উল্লাহ আওরঙ্গজেবের ৭ম মৃত্যুবার্ষিকী সোমবার (৩ আগস্ট)।

২০১৩ সালের এই দিনে ঢাকা-মাওয়া সড়কের মেদেনীমন্ডল ইউনিয়নের খানবাড়ি এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যান আওরঙ্গজেব।

১৯৫৫ সালে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দক্ষিণ ডামুড্যা গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। আওরঙ্গজেব ১৯৯১ সালে আওয়ামী লীগের মনোনয়নে শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০১ সালের নির্বাচনে শরীয়তপুর-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। পরে ২০০৬ সালে বিএনপিতে যোগদান করেন আওরঙ্গজেব। তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ছিলেন। পরে তিনি বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে শরীয়তপুর-৩ (ডামুড্যা-গোসাইরহাট-ভেদরগঞ্জ) আসনেও নির্বাচন করেছেন।

আওরঙ্গজেবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষে তার স্ত্রী অ্যাডভোকেট তাহমিনা আওরঙ্গ দোয়া কামনা করেছেন। বর্তমানে তার স্ত্রী অ্যাডভোকেট তাহমিনা আওরঙ্গ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য।

বাংলাদেশ সময়: ০৩১৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa