ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

রাজনীতি

রক্তদানের মধ্য দিয়ে শোকের মাসের কর্মসুচি শুরু কৃষক লীগের 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২০
রক্তদানের মধ্য দিয়ে শোকের মাসের কর্মসুচি শুরু কৃষক লীগের  রক্তদানের মধ্য দিয়ে শোকের মাসের কর্মসুচি শুরু কৃষক লীগের 

ঢাকা: কৃষক লীগের স্বেচ্ছায় রক্তদান ও প্লাজমা সংগ্রহের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে শোকাবহ আগস্ট মাসের কর্মসূচি। এ কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, মহামারি করোনা ভাইরাসের কারণে আমাদের সমগ্র বিশ্ব আজ থমকে গেছে। বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন  দেশের দ্বীপ নয়। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। আমরা মোকাবিলা করছি, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। করোনার বিরুদ্ধে আমরা শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধে লিপ্ত ৷

ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় স্বেচ্ছায় প্লাজমা-রক্তদান কর্মসূচিসহ এতিম ও সুবিধাবঞ্চিতদের মধ্যে ঈদ উপহার, মৌসুমী ফল ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।  

অনুষ্ঠানের শুরুতে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে সংগঠনটি। এরপর এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিশেষ অতিথি হিসেবে তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে  সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির  নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম এবং স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র’র সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি। সাধারণ সম্পাদককে অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করেন কৃষক লীগ নেতা বিশ্বনাথ সরকার বিটু। এ সময় সংগঠনের ঢাকা মহানগর উত্তর দক্ষিণের নেতারা বক্তব্য রাখেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আজকে যারা বঙ্গবন্ধুকে স্বীকার করে, যারা জাতির পিতাকে স্বীকার করে না, সেই সমস্ত রাজনৈতিক দল এই বাংলাদেশকে স্বাীকার করে না। কাজেই আমাদের এগিয়ে যেতে হবে। ইনশাল্লাহ, আমরা এগিয়ে যাবো শেখ হাসিনার নেতৃত্বে। এই কোভিড-১৯’র ভয়কে জয় করে আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর আত্মাকে শান্তি দেবো।

বাংলাদেশ সময় ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২০
এসকে/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa