ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মৃত ও কারাবন্দী নেতাদের বাসায় ঈদ উপহার দিচ্ছে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২০
মৃত ও কারাবন্দী নেতাদের বাসায় ঈদ উপহার দিচ্ছে বিএনপি মৃত ও কারাবন্দী নেতাদের বাড়িতে বিএনপির পক্ষে ঈদ উপহার পৌঁছে দিচ্ছেন রুহুল কবির রিজভী, ছবি: বাংলানিউজ

ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ও কারাগারে বন্দি দলীয় নেতাদের বাসায় বাসায় গিয়ে পরিবারের সদস্যদের কাছে ঈদ উপহার পৌঁছে দিচ্ছে বিএনপি।

রোববার (২ আগস্ট) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মীরপুরে ঢাকা মহানগর উত্তরের প্রয়াত সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসান ও বংশালে ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কারাবন্দী ইসহাক সরকারের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে ঈদ উপহার দেন।


 
বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সস্পাদক আবদুল আউয়াল খানের আজিমপুরের বাসায়ও যান রিজভী। তবে প্রয়াত আউয়ালের পরিবার গ্রামের বাড়িতে থাকায় তাদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলে খোঁজ-খবর নেন তিনি।

ঈদ উপহার হিসেবে দেওয়া হয়েছে বিভিন্ন রকমের ফলের ঝুড়ি।

এ সময় রুহুল কবির রিজভীর সঙ্গে ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রাশেদুল হক ও ছাত্রদলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আমি ঈদ উপহার পৌঁছে দিয়েছি। দলের শীর্ষ নেতারা তাদের খোঁজ-খবর নিচ্ছেন। শনিবার ঈদের দিন সদ্য প্রয়াত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর বাসায় গিয়ে তাদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নিয়েছি আমরা।

ইসহাক সরকার আমাদের একজন তরুণ বলিষ্ঠ নেতা, তার বিরুদ্ধে ৩১৩টি মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে কারাগারে। শুধুমাত্র মানসিকভাবে পর্যুদস্ত করার জন্য এবং গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে যাতে তারুণ্যের শক্তির উপস্থিতি না ঘটে, সেজন্য ইসহাক সরকারকে কারাবন্দী করে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন রিজভী।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, আগস্ট ০২, ২০২০
এমএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।