ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

রাজনীতি

নরসিংদী জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ সভাপতি হলেন মিন্টু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
নরসিংদী জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ সভাপতি হলেন মিন্টু

নরসিংদী: জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসিবুল হাসান মিন্টুকে সভাপতির দায়িত্ব দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। 

শুক্রবার (১৭ জুলাই) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি হাসিবুল হাসান মিন্টুকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার জন্য হাসিবুল হাসান মিন্টুকে নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব দেওয়া হলো।

ছাত্রলীগের নেতা-কর্মীরা জানান, ২০১৭ সালের ৯ অক্টোবর ইসহাক খলিল বাবুকে সভাপতি ও আহসানুল ইসলাম রিমনকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য নরসিংদী জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করেন কেন্দ্রীয় কমিটি। এক বছরের অনুমোদিত কমিটি পৌনে দুই বছর পেরিয়ে গেলেও ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিরোধের কারণে পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি।  

২০১৯ সালের ২২ জুলাই সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকায় জেলা ছাত্রলীগের সভাপতি ইসহাক খলিল বাবুকে সভাপতি পদ থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।  

তৎকালীন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সহ-সভাপতি হাসিবুল হাসান মিন্টুকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। এরপর থেকে ভারপ্রাপ্ত সভাপতির মাধ্যমে জেলা ছাত্রলীগের সব কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। প্রায় একবছর পর জেলা ছাত্রলীগকে নতুন সভাপতির মাধ্যমে ভারমুক্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে হাসিবুল হাসান মিন্টু বাংলানিউজকে বলেন, জেলা ছাত্রলীগকে আরও গতিশীল ও শক্তিশালী সংগঠনে রূপান্তরিত করতে কাজ করবো। এছাড়া ছাত্রলীগের কমিটিতে মেধাবী পরিচ্ছন্ন নেতা-কর্মীদের স্থান দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa