ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

রাজনীতি

হিফজ মাদ্রাসা শিক্ষার্থীদের নিরাপত্তায় ৩ দাবি

345 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
হিফজ মাদ্রাসা শিক্ষার্থীদের নিরাপত্তায় ৩ দাবি

ঢাকা: হিফজ মাদ্রাসা খুলে দেওয়ায় শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য তিন দফা দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদ।

দাবিগুলো হলো- রাষ্ট্রীয় দায়িত্বে মাদ্রাসার গরিব ও এতিম শিশুদের ঈদ উপলক্ষে ভাতা দেওয়া, মাদ্রাসার সব শিক্ষকের জন্য সবেতনে ছুটি ঘোষণা এবং মাদ্রাসায় ইতোমধ্যে উপস্থিত হওয়া শিক্ষার্থীদের জন্য অতিদ্রুত প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা, চিকিৎসা ও ব্যক্তিগত সুরক্ষামূলক উপকরণ বিনামূল্যে সরবরাহ করা।

শুক্রবার (১৭ জুলাই) ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল ও সাধারণ সম্পাদক অনিক রায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ মহামারি থেকে ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে দেশজুড়ে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তা সত্ত্বেও মাদ্রাসার শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা না ভেবে ও কোনো রকম পূর্বপ্রস্ততি ছাড়াই মাদ্রাসার হিফজ বিভাগ খুলে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সঙ্গে এটা শ্রেণিবৈষম্যপূর্ণ আচরণের বহিঃপ্রকাশ। জীবনের ঝুঁকি তুচ্ছ করে হিফজ বিভাগ খুলে দেওয়ার সিদ্ধান্ত চরম দায়িত্বহীনতা।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
এসকেবি/এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa