ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

রাজনীতি

কেরানীগঞ্জ উপজেলা পরিষদের বৃক্ষরোপণ কর্মসূচি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২০
কেরানীগঞ্জ উপজেলা পরিষদের বৃক্ষরোপণ কর্মসূচি

কেরানীগঞ্জ (ঢাকা): মুজিববর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী কেরানীগঞ্জে ৫০ হাজার বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষরোপণ কর্মসূচি শুর করেছে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ।

শুক্রবার (১৭ জুলাই) উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃত্বে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দলের প্রত্যেককে তিনটি করে গাছ রোপণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করেছে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- উপজেলার জিনজিরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাজী সাকুর হোসেন, তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী লাট মিয়া, কোন্ডা ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান চৌধুরী ফারুক, বাস্তা ইউপি চেয়ারম্যান হাজী আশকর আলী প্রমুখ।

কেরানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন আহমেদ বলেন, ‘আমরা ৫০ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। পর্যায়ক্রমে ১২টি ইউনিয়নে গাছগুলো লাগানো হবে।  

গত ১৫ জুন বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনটি করে গাছ লাগানো আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কনফারেন্সিংয়ে আওয়ামী লীগসহ এর সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘সারা বাংলাদেশে বৃক্ষরোপণ করতে হবে। যেখানে যত নেতা-কর্মী আছেন, মূল দল আওয়ামী লীগের সঙ্গে সঙ্গে সব সহযোগী সংগঠন; প্রত্যেক সংগঠনের প্রতিটি সদস্য তিনটি করে গাছ লাগাবেন। কে কয়টা গাছ লাগালো এবার সেটাও দেখতে চাই। ’

একই সঙ্গে দেশবাসীকেও গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশসময়: ২০২০ ঘণ্টা, জুলাই ১৭ ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa