ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

রাজনীতি

বিদেশ আমাদের করোনা টেস্টের রিপোর্ট গ্রহণ করে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
বিদেশ আমাদের করোনা টেস্টের রিপোর্ট গ্রহণ করে না

ঢাকা: দেশে করোনা টেস্ট নিয়ে মারাত্মক কেলেংকারি হয়েছে। তাই এখন আর বিদেশে আমাদের দেশের করোনা টেস্টের রিপোর্ট গ্রহণ করা হয় না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

বৃহম্পতিবার (১৬ জুলাই) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বানানী কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজ আয়োজিত প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় এ মন্তব্য করেন।  

তিনি বলেন, করোনা টেস্টের ভুয়া রিপোর্টের জন্য বিদেশে বাংলাদেশের সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে।

সুস্থ হয়েও দেশে আটকে পড়া প্রবাসীরা এখন আর বিদেশে যেতে পারছেন না।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, গেলো বছর নভেম্বর মাসে চীনে করোনা সংক্রমণ শুরু হয়েছিল। তখন বিশেষজ্ঞরা বলেছিলেন, ঘনবসতিপূর্ণ বাংলাদেশে করোনা সংক্রমণ হলে অবস্থা ভয়াবহ রূপ নেবে। আমরা সংসদেও পর্যাপ্ত প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের বলেছিলাম। কিন্তু ৮ মার্চ বাংলাদেশে করোনা সংক্রমণ শনাক্ত হওয়ার পরে দেখা গেলো কোনো প্রস্তুতি নেই। কোনো সমন্বয় নেই, এখন স্বাস্থ্য সংশ্লিষ্টরা নিজেরাই স্বীকার করছেন তাদের সমন্বয়হীনতার কথা।  

যারা ভুয়া টেস্ট করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে, যারা অচল মেশিন সরবরাহ করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে তাদের উপযুক্ত বিচারের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, অপরাধীরা গ্রেফতার হয়ে হাসপাতালে আরামে থাকে, আবার মাস পার হলেই জামিনে মুক্তি পেয়ে কোর্ট-টাই পরে ঘুরে বেড়ায়। তাই অপরাধ প্রবণতা কমছে না। আইনের শাসন প্রতিষ্ঠা না হলে অপরাধ ও দুর্নীতি কমবে না।  

এসময় জাতীয় পার্টি মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা ছাত্রদের ফ্রি ইন্টারনেটসেবা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান।  

তিনি বলেন, ডাকসু নির্বাচন দিতে হবে। ডাকসু নির্বাচনে সব ছাত্র সংগঠনের সম-অধিকার নিশ্চিত করতে হবে।  

জাতীয় ছাত্রসমাজের সভাপতি ইব্রাহিম খাঁন জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় আয়োজিত দোয়া মাহফিল ও স্মরণসভায় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইফতেখার আহসান হাসান, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু, ছাত্রবিষয়ক সম্পাদক জামাল উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa