ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

রাজনীতি

স্বাস্থ্যখাতের শুদ্ধি অভিযান তৃণমূলে ছড়িয়ে যাবে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
স্বাস্থ্যখাতের শুদ্ধি অভিযান তৃণমূলে ছড়িয়ে যাবে: কাদের

ঢাকা: স্বাস্থ্যখাতে যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে তা পর্যায়ক্রমে তৃণমূলে ছড়িয়ে যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, অভিযান চলবে অনিয়মের আবর্তে থাকা অন্য খাতেও। কেউ জবাবদিহিতার ঊর্ধ্বে নয়, দলীয় পরিচয় দিয়ে অনিয়ম ঢাকা যাবে না।

বৃহস্পতিবার (১৬ জুলাই) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে একথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা জনগণের মনের ভাষা বোঝে। তার কাছে কোনো অপরাধীর ছাড় নেই। যার যার বিবেকের কাছে নিজেকে পরিশুদ্ধ থাকার আহ্বান জানাই। অসহায় মানুষের হক নষ্ট না করে তাদের পাশে থাকতে হবে, তবেই প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আর শেখ হাসিনার সমৃদ্ধ বাংলাদেশ।  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী গত দু’দিন থেকে গণপরিবহন বিষয়ে যে ধোঁয়াশা তৈরি হয়, সে বিষয়ে স্পষ্ট করেন। তিনি বলেন, আসন্ন কোরবানির ঈদে দেশব্যাপী গণপরিবহন চলাচল করবে। ভারী যানবাহন বন্ধ থাকবে, তবে জরুরি সার্ভিস অত্যাবশ্যকীয় পণ্য নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

ওবায়দুল কাদের বলেন, ২০০৭ সালের এদিনে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার জনগণের অধিকার আদায়ের কণ্ঠস্বর অবরুদ্ধ করে দীর্ঘ ১১ মাস। আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতিকূলতার স্রোত মাড়ানো আন্দোলনের মধ্য দিয়ে ২০০৮ সালের ১১ জুন কারামুক্ত হন সমৃদ্ধ বাংলাদেশের রূপকার শেখ হাসিনা।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যেদিন শেখ হাসিনাকে বন্দি করে যারা রাজনীতি থেকে মাইনাস করতে চেয়েছিল, রাজনীতির হাত থেকে জনমানুষের মুক্তির লড়াইকে রুদ্ধ করতে চেয়েছিল, তারা ১১ মাসে বুঝেছে মুক্ত শেখ হাসিনার চেয়ে বন্দি শেখ হাসিনা অনেক শক্তিশালী। করোনার এ সংকটের আঁধার মাড়িয়ে দৃঢ় মনোবল নিয়ে বীর জাতি হিসেবে বাঙালি আবার ঘুরে দাঁড়াবে। সংকটকে সম্ভাবনায় রূপ দিয়ে বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথে আবারও গতি সঞ্চার হবে শেখ হাসিনার নেতৃত্বে।  

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।  

**ঈদে গণপরিবহন চলবে: ওবায়দুল কাদের
বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa